বুধবার, ০৮ মে ২০২৪, ০৬:০৭ অপরাহ্ন

মানিকগঞ্জের শিবালয়ের তেওতায় প্রধান মন্ত্রীর অনুদানের খাদ্য সহায়তার উদ্বোধন।

মানিকগঞ্জ থেকে আকাশ চৌধুরী :: মানিকগঞ্জের শিবালয় উপজেলার তেওতা ইউনিয়ন পরিষদে ৯ জুলাই ২০২১ ইং- সকাল ১১ ঘটিকায় প্রধান মন্ত্রীর অনুদানের খাদ্য সহায়তার শুভ উদ্বোধন।

জানা গেছে শিবালয় উপজেলার তেওতায় প্রতি জন প্রতি ১০ কেজি করে ১৯১৫ জনের মধ্যে চাল বিতরণ করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবালয় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রেজাউর রহমান খান জানু। শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু উদ্বোধনী শেষে তার বক্তব্যে বলেন স্বাস্থ্যবিধি মেনে চাউল বিতরন শুরু হয়েছে।

আপনারা সকলেই করোনা ভাইরাস মোকাবেলায় সরকারি বিধিনিষেধ মেনে চলবেন ও জরুরি প্রয়োজনে বাহিরে গেলে মাস্ক পরিধান করবেন। এসময় নবাগত শিবালয় উপজেলা নির্বাহী অফিসার জেসমিন সুলতানা উপস্থিত ছিলেন ও দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন। তার বক্তব্যে বলেন মাননীয় প্রধানমন্ত্রীর ঈদুল আজহার উপহার গ্রহনকারিদের উদ্যেশ্যে বলেন বৈশ্বিক মহামারী প্রান ঘাতি ভয়ানক করোনা ভাইরাসের থাবায় সারা বিশ্ব যখন বিপর্যস্ত। আমাদের দেশেও চলছে ব্যাপক প্রাদুর্ভাব চলছে ১৪ দিনের কঠোর লক ডাউনে মরছে মানুষ আক্রান্তের হাত থেকে রক্ষা পেতে হলে মাস্ক ব্যাবহার সহ স্বাস্থ্য বিধি মেনে চলুন ও অন্য কে মেনে চলার অনুরোধ জানান “নিজে বাচুন অপরকে বাচিয়ে রাখতে হবে। সাধ্য অনুসারে পদত্ত প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা ঘড়ে ঘড়ে পৌছে দেবার অজ্ঞিকারে দুর্দিনে আজ ও ১০ কেজি করে চাল বিতরণ করা হচ্ছে।

বিধিনিষেধ অমান্য কারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে শিবালয় উপজেলা প্রসশন। ভ্রাম্যমাণ আদালত সর্বক্ষনিক অভিযান অব্যাহত রেখেছেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবালয় উপজেলা ভাইস চেয়ারম্যান একেএম মিরাজ হোসেন লালন ফকির, মহিলা ভাইস চেয়ারম্যান রুনা আকতার, শিবালয় উপজেলা সহকারী কমিশনার ভূমি এস এম আবু দারদা, সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ও দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন তেওতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদের, তেওতা ইউনিয়ন পরিষদ মেম্বরগন তেওতা ইউনিয়ন পরিষদের সকল মেম্বার ও সচিব প্রমুখ।

উল্লেখ্য খোজ নিয়ে জানা গেছে যমুনা নদীর তীর ঘেষা আর দূর্গম চরাঞ্চল নিয়ে গঠিত তেওতা ইউনিয়নটির জন সংখ্যার তুলনায় খাদ্য সহায়তা অপ্রতুল। এখানে অধিকাংশই দরিদ্র। অবিরাম লক ডাউনে কাজ না থাকায় বিশেষ করে বৃদ্ধ বৃদ্ধরা অভাবের তারনায় অনেকেই কষ্টে রয়েছেন। চাউল বিতরণ শেষে শিবালয় উপজেলার মাননীয় প্রধানমন্ত্রীর উপহার দেওয়ার ঘর পরিদর্শন ও সাধারণ মানুষের খোজখবর নেন বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে শিবালয় উপজেলা নবাগত নির্বাহী অফিসার জেসমিন সুলতানা।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: