শুক্রবার, ১৮ Jun ২০২১, ০৭:৩৭ পূর্বাহ্ন

নোয়াখালী সদর উপজেলা ওদার হাট বাজারে আগুন

নোয়াখালী থেকে নজরুল ইসলাম পাটোয়ারী : নোয়াখালী সদর পশ্চিম অঞ্চলের প্রধান বাণিজ্যিক কেন্দ্র উদয় সাধুর হাট (ওদার হাট) আগুন লেগেছে। আজ ২৪ মে’২০ রবিবার ভোর রাতে আগুনের সূত্রপাত ঘটে। মানুষ যখন সেহেরী খাওয়া নিয়ে ব্যস্ত ঠিক তখনই কোন কিছু বুঝে ওঠার আগে দশটি দোকান পুড়ে চাই হয়ে যায়।

কিছু দোকানে জ্বালানি গ্যাসের বোতল থাকার কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে বলে ধারনা করা হয়েছে। পরে স্থানীয় জনগণের সহয়তা মাইজদী ফায়ার সার্ভিসের একটি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

মাইজদী ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স সিনিয়র স্টেশন অফিসার আজিজুল হক সত্যতা স্বীকার করে বলেন খবর পেয়ে তাদের ইউনিট দ্রুত ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রণে নেয়, তবে আগুনের সূত্রপাত কিভাবে হয়েছে। আগুনে প্রায় আট দশটি দোকান পুড়ে যায় বলে তিনি জানান।

স্থানীয় জনপ্রতিনিধি ১নং চরমটুয়া ইউনিয়নের চেয়ারম্যান কামাল উদ্দিন বাবলু বলেন, আগুন কিভাবে ধরে তা জানা যায় নাই তবে আগুনে দশটি দোকান পুড়ে যায় এতে প্রায় এক কোটি টাকার উপরে ক্ষয়ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

দোকান গুলোর মধ্যে মিতালী কনফেকশনারি, মোস্তফা টেইলার্স, শিপন কম্পিউটার, রানা টেইলার্স,হাসান স্টোর,মা ক্রোকারিজ, ফাহিম টেলিকম, নাহিদা কসমেটিকস, বোরহান মিয়ার মোদী দোকান, কামরুল স্টোর এর ব্যাপক ক্ষতি হয় বলে জানা যায়।

দোকান মালিকগনের ভাষ্যমতে তারা ধার দেনা করে এবং ঋণ নিয়ে ব্যবসা পরিচালনা করে, কোন রুপ জীবন যাপন করে আসছে।আগুনে দোকান পুড়ে যাওয়ায় তারা প্রায় বাকরুদ্ধ হয়ে পড়ে।অনেক ব্যবসায়িক এতে সর্বস্ব হারিয়ে এখন নিঃস্ব। এই ক্ষতি কাটিয়ে ওঠার মতো সমর্থ তাদের নেই বলে জানা যায়। তাই তারা জেলা প্রশাসন সহ স্থানীয় প্রশাসনের সহযোগী কামনা করছেন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি