বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন

ফুলবাড়ীতে দুইদিনে পাঁচজন করোনা শনাক্ত

 অমর চাঁদ গুপ্ত, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীতে গত দুইদিনে পাঁচজন করোনা শনাক্ত হয়েছেন। এদের মধ্যে তিনজন ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তত্ত্বাবধানে এবং অপর দুইজনের একজন বিরামপুর স্বাস্থ্য বিভাগের আওতায় এবং অপরজন নবাবগঞ্জ স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে নমুনা পরীক্ষা করিয়েছেন।

তবে উপজেলা করোনা কমিটির পক্ষ থেকে আক্রান্ত ব্যক্তিদের বাড়ী লকডাউন করে তাদের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও পক্ষ থেকে চিকিৎসারসহ সার্বিক তদারকী করা হচ্ছে।

ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. হাসানুল হোসেন বলেন, গত শুক্রবার (২৯ মে) নমুনা প্রতিবেদন পাওয়ার পর উপজেলার দৌলতপুর গ্রামের একজন করোনা শনাক্ত হয়েছেন। ওই ব্যক্তি নোয়াখালী থেকে এসেছেন। এছাড়াও বিরামপুর উপজেলা স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে নমুনা পরীক্ষার পর উপজেলা কুশলপুর গ্রামের একজন করোনা শনাক্ত হয়েছেন। একইভাবে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য সহকারী নবাবগঞ্জ স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে নমুনা পরীক্ষার পর তিনিও করোনা শনাক্ত হয়েছেন। তার বাড়ী মাদিলাহাট এলাকায়। আক্রান্ত তিনজনেরই বাড়ী ওই রাতেই লকডাউন করে দেওয়া হয়েছে। যদিও ওই দুইজনের হিসেব নবাবগঞ্জ ও বিরামপুর স্বাস্থ্য বিভাগ রাখছে। তথাপি ফুলবাড়ী উপজেলা এলাকার সকল করোনা আক্রান্তদের চিকিৎসাদানসহ সার্বিক কর্মকান্ড চালাচ্ছে ফুলবাড়ী স্বাস্থ্য বিভাগ।

একইভাবে গত বৃহস্পতিবার (২৮ মে) দুইজন করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে একজনের বাড়ী পৌর এলাকার উত্তর সুজাপুর গ্রামের এবং অপরজনের বাড়ী উপজেলার আলাদিপুর ইউনিয়নের রাঙামাটি গ্রামে। তাদের বাড়ীও লকডাউন করে দিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি আরো বলেন, এ পর্যন্ত ফুলবাড়ী করোনা আক্রান্তের সংখ্যা উপজেলা স্বাস্থ্য বিভাগের খতিয়ান অনুযায়ী একজন নারীসহ সাতজন। এর মধ্যে একজন সুস্থ্য হয়ে ওঠেছেন। অন্যরা নিজ নিজ বাড়ীতে স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে আইসোলেশনে আছেন। এ পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকা থেকে ১৭৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: