মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:১৩ অপরাহ্ন

ডিজেল-কেরোসিনের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত অবিলম্বে বাতিল করতে হবে – ৯ সংগঠন

নিউজ ডেস্ক :: ডিজেল কেরোসিনের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত অবিলম্বে বাতিল করার দাবি করেছে ৯টি বাম সংগঠন। সংগঠনের সমূহের নেতৃবৃন্দ আজ ৫ নভেম্বর’২১ এক বিবৃতিতে এই দাবি করেন।

বিবৃতিদাতা সংগঠনের নেতৃবৃন্দ হলেন ৯ সংগঠনের সমন্বয়ক ও জাতীয় মুক্তি কাউন্সিল সম্পাদক ফয়জুল হাকিম, বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন সমন্বয়ক শুভ্রাংশু চক্রবর্তী, জাতীয় গণফ্রন্ট সমন্বয়ক টিপু বিশ্বাস, নয়াগণতান্ত্রিক গণমোর্চা সভাপতি জাফর হোসেন, গণমুক্তি ইউনিয়ন আহ্বায়ক নাসির উদ্দিন আহমেদ নাসু, জাতীয় গণতান্ত্রিক গণমঞ্চ সভাপতি মাসুদ খান, বাসদ (মাহবুব) আহবায়ক সন্তোষ গুপ্ত, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক সারোয়ার মুর্শেদ ও কমিউনিস্ট ইউনিয়ন আহবায়ক ইমাম গাজ্জালি।

নেতৃবৃন্দ বলেন, সরকার বিদ্যুৎ ও জ্বালানি খাতে ব্যাপক দুর্নীতির বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ না করে ডিজেল ও কেরোসিনের লিটার প্রতি ১৫ টাকা মূল্যবৃদ্ধি করে জনগণের উপর আরেক দফা হামলা চালিয়েছে।

নেতৃবৃন্দ বলেন, সরকার একদিকে “উন্নয়নের” আওয়াজ তুলে জনগণকে বিভ্রান্ত করে চলেছে, অন্যদিকে দেশে দুর্নীতির ব্যাপক বিস্তার ঘটিয়ে লুন্ঠনের উৎসব করে যাচ্ছে।

তারা বলেন, করোনা পরিস্থিতিতে চাল-ডাল-তেল-গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি যখন জনগণের জীবন বিপর্যস্ত করে চলেছে, সেসময় ডিজেল-কেরোসিনের মূল্যবৃদ্ধি মড়ার উপর খাড়ার ঘা ছাড়া কিছু নয়।কেননা এই মূল্যবৃদ্ধি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের,পরিবহন ভাড়া, বিদ্যুৎ সহ প্রভৃতির দাম বাড়িয়ে জীবনযাত্রার ব্যয় কয়েকগুণ বৃদ্ধি ঘটাবে।

নেতৃবৃন্দ, অবিলম্বে ডিজেল-কেরোসিনের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের জোর দাবী জানান।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি