শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

রাণীশংকৈলে বিরল প্রজাতির শকুন উদ্ধার

ঠাকুরগাঁও প্রতিনিধি :: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার লেহেম্বা ইউনিয়নের পদমপুর গ্রামের ধানক্ষেতের মাঠ থেকে বৃহস্পতিবার ০৩ ডিসেম্বর সকালে একটি বিরল প্রজাতির শকুন উদ্ধার করা হয়েছে। ওইদিন সকাল ১০টার দিকে গ্রামবাসিরা ওই মাঠে দাঁড়িয়ে থাকা শকুনটিকে দেখতে পায়।

তারা প্রায় আধঘন্টা ধরে শকুনটিকে ধাওয়া করে ধরে রিক্সাভ্যানযোগে উপজেলা চত্বরে নিয়ে আসে। উপজেলা চত্বরে এসে শকুনটি অসুস্থ হয়ে পড়ে। ধারণা করা হচ্ছে দলছুট শকুনটি পার্শ্ববর্তী সীমান্ত পার হয়ে অভূক্ত ও ক্লান্ত অবস্থায় ওই মাঠে নেমেছিল।

খবর পেয়ে ইউএনও সোহেল সুলতান জুলকার নাইন তাৎক্ষণিকভাবে বিভাগীয় বন কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করে উপজেলা বন কর্মকর্তাকে এ বিষয়ে ব্যবস্থা নিতে বলেন। বন কর্মকর্তা শাহজাহান আলী জানান,”শকুনটিকে প্রাথমিক চিকিৎসা ও খাদ্য দেওয়া হয়েছে।ইতোমধ্যে বীরগঞ্জের সিংড়া ফরেস্ট-বীটের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।অতি সত্বর শকুনটিকে সংরক্ষণের জন্য সেখানে পাঠানো হবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: