শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৮:১৯ অপরাহ্ন

সোনাইমুড়িতে সাফিয়া সোবহান ট্রাস্ট’র উদ্বোধন

নোয়াখালী প্রতিনিধি :: নোয়াখালীর সোনাইমুড়ীতে ছাতারপাইয়া বাজারে গতকাল বিকালে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে সাফিয়া সোবহান ট্রাস্ট’র শুভ উদ্বোধন করা হয়েছে। এসময় ট্রাস্টের উদ্যোগে উপজেলার বিভিন্ন স্কুল ও মাদ্রাসার ৭৫ জন মেধাবী শিক্ষার্থীকে নগদ অর্থ, স্কুল ব্যাগ ও বিভিন্ন শিক্ষা উপকরণ প্রদান করা হয়েছে।

ট্রাস্ট’র চেয়ারম্যান ও অনুষ্ঠানের সভাপতি বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী মোঃ সফিকুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নোয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খাঁন। বিশেষ অতিথি ছিলেন সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলুর রহমান, নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ বকতিয়ার শিকদার, বেগমগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ গিয়াস উদ্দিন মিঠু, ট্রাস্টি শিক্ষা বৃত্তি পরিচালনা কমিটির আহ্বায়ক ও ছাতারপাইয়া উচ্চ বিদ্যালয় সাবেক প্রধান শিক্ষক মোঃ আইয়ুব আলী, শিক্ষা বৃত্তি পরিচালনা কমিটির সদস্য সচিব মোঃ মিজানুর রহমান, সাফিয়া সোবহান হাসপিটাল লিঃ এর ডিপুটি ডিরেক্টর ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম প্রমূখ। এছাড়া ট্রাস্ট’র কো-চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, ১ম ভাইস চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম, ২য় ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম, মহাসচিব মোঃ মমিনুল ইসলাম, অর্থ, যোগাযোগ ও দপ্তর সচিব মোঃ কামরুজ্জামান, যুগ্ম-সচিব মোঃ রুমি মাহমুদ রিয়াদ, প্রকল্প উন্নয়ন ও বাস্তবায়ন সচিব মোঃ কামরুল হাসান, যুগ্ম-সচিব ওয়াহিদুজ্জামান, গবেষনা ও উন্নয়ন সচিব ডাঃ সানজিদাতুল ইসলাম, আইন সচিব এডভোকেট আইরিন আক্তার সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি এ মহৎ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, নোয়াখালী জেলা অনেকেরই অর্থ রয়েছে কিন্তু এরকম মহৎ উদ্যোগ নিয়ে তেমন কেউ এগিয়ে আসে না। সমাজে যারা বিত্তবান রয়েছে প্রত্যেকে এ রকম জনকল্যাণ মূলক কর্মকান্ডে সরকারের পাশাপাশি এগিয়ে আসা প্রয়োজন। তিনি আরো বলেন, সাফিয়া সোবহান ট্রাস্টের সকল ভালো কর্মকান্ডের সাথে উপজেলা ও জেলা প্রশাসন সব সময় সাথে থাকার আশ্বাস প্রদান করেন।

ট্রাস্টি চেয়ারম্যান লায়ন মোঃ সফিকুল ইসলাম বলেন, আমার পরিবারের কয়েক জন সদস্য মিলে আমরা এ ট্রাস্ট শুরু করি। এ ট্রাস্ট’র মাধ্যমে সমাজে হত দরিদ্র ও মেধাবীদের মাধ্যে শিক্ষা বৃত্তি প্রদান করা হবে। এছাড়াও সমাজে চিকিৎসা বঞ্চিত চক্ষু, গাইনী সহ সকল চিকিৎসা ব্যবস্থা অভিজ্ঞ ডাক্তার এবং আধুনিক যন্ত্র ধারা বিনা মূল্যে, অর্ধ মূল্যে প্রদান করা হবে। এছাড়াও সাফিয়া সোবহান হসপিটাল লিঃ এর আয়ের সিংহভাগ অর্থ এলাকার জনগণের মঙ্গলে সহয়তা করা হবে বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি