বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০১:৩০ অপরাহ্ন

শিরোনাম
২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিহ্মোভ সমাবেশ অনুষ্ঠিত হয় দেশে পরিবেশ বান্ধব কৃষি ও শিল্প প্রতিষ্ঠান স্থাপনের আহবান বোপমা সভাপতির হাতীবান্ধায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ মামলার মূল আসামী শাহিন গ্রেফতার সিরিজ বোমা হামলার প্রতিবাদে বরিশালে আ.লীগের বিক্ষোভ মিছিল খেলাপি বৃদ্ধির শীর্ষে ২০ ব্যাংক বিমানবন্দরে ভক্তদের উদ্দেশ্যে যা বললেন শাকিব খান বরিশাল শেবাচিমে অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে শিক্ষার্থীদের বিক্ষোভ তেলের দাম বাড়ায় ব্যবসায়ীরা সুযোগ নিচ্ছেন: বাণিজ্যমন্ত্রী বামদের হরতালে বিএনপির সমর্থন বিশ্ববাজারে তেলের দাম ছয় মাসের মধ্যে সর্বনিম্ন

‘শুধু বিনোদনই নয়, আর্তমানবতার জন্যও কাজ করে ফোবানা’

নিউজ ডেস্ক :: যুক্তরাষ্ট্রে ফোবানা সম্মেলন শুধুমাত্র নাচগানের বিনোদন নয়, আর্তমানবতার জন্যও কাজ করে থাকেন ফোবানা। মহামারি করোনাকালীন অসহায় মানুষের পাশে গিয়ে পৃথকভাবে সাহায্য করেছেন ফোবানা নেতারা। দেশে বন্যার্ত মানুষের সাহায্য ছাড়াও প্রবাসে বেড়ে ওঠা শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি প্রদানের ব্যবস্থাও করেছে ফোবানা। তাই আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য ৩৬তম ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোশিয়েশন্স ইন নর্থ আমেরিকা (ফোবানা) সম্মেলন হবে ‘নবদিগন্তের উৎসব’ বলে জানিয়েছেন ফোবানার বর্তমান চেয়ারম্যান রেহান রেজা।

নিউইয়র্কের স্থানীয় সময় শনিবার ( ৩০ জুলাই) দুপুরে বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটেসের একটি রেস্তোরাঁর মিলনায়তনে অনুষ্ঠিত সাংবাদিকদের সাথে মতবিনিময় (সাক্ষাৎ ও অভিবাদন) সভায় এসব কথা বলেন তিনি। ইলিনয়স অঙ্গরাজ্যের শিকাগো শহরে আগামী ২-৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩৬তম ফোবানা সম্মেলন।

মতবিনিময় সভায় বিভিন্ন প্রসঙ্গে আলোচনাকালে ফোবানা নেতারা জানান, আমাদের মধ্যে নেতৃত্বের কোন্দল থাকেতেই পারে কিন্তু ফোবানার লোগো বা একই নামে অন্য কেউ এ সম্মেলনের আয়োজন করলে তা হবে দন্ডনীয় অপরাধ। এ ধরনের বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। তাদের এসব অপকর্ম শিগগিরই বন্ধ হবে। ৩৬তম ফোবানা সম্মেলনের সঠিক তথ্য যাচাই করে সঠিক সংবাদ পরিবেশনের জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানান ফোবানার চেয়ারম্যান রেহান রেজা।

তিনি আরও বলেন, ফোবানার মূল উদ্দেশই হচ্ছে প্রবাসে বেডে ওঠা আগামী প্রজন্মকে আমাদের দেশীয় শিল্প সাংস্কৃতির সাথে পরিচিত করে তোলা। আমরা সে লক্ষ্য নিয়েই এগিয়ে যাচ্ছি। এ জন্য সকল প্রবাসীসহ সংবাদকর্মিদের সহযোগিতা প্রয়োজন। ফোবানাকে আরও শক্তিশালী করার জন্য সবাইকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

ফোবানার গুড উইল এন্ড প্রমোশন কমিটির চেয়ারম্যান আবির আলমগীরের সঞ্চালনায় এবং ফোবানার চেয়ারম্যান রেহান রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন- স্বাগতিক সংগঠনের আহবায়ক মকবুল এম আলী, মেম্বার সেক্রেটারি সৈয়দ আহসান, জসিম উদ্দিন, হাসমত মোবিন, মাহবুব ভুঁইয়া ও কাজী চৌধুরী।

ফোবানা নেতাদের মধ্যে দিলু মওলা, নাহিদুল খান সোহেল, অ্যাটর্নি আলমগীর হোসেন, ডিউক খান ও শুভ্র দেবনাথ মঞ্চে উপবিষ্ট ছিলেন। এছাড়াও ফোবানার নির্বাহী কমিটির সাদস্য গোলাম ফারুক, নুরুল আমিন, করিম সালাউদ্দিন, আবু রুমি ও নাহিদা আলীসহ নিউইয়র্কের বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

গত ২৩ জুলাই শনিবার ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত হয় মতবিনিময় (সাক্ষাৎ ও অভিবাদন) সভা। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লস অ্যাঞ্জেলেসের বিভিন্ন সংগঠনের অনেক গুরুত্বপূর্ণ নেতা, সাংবাদিক ও রাজনীতিবিদরা। ফোবানা কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন বর্তমান চেয়ারম্যান রেহান রেজা, প্রাক্তন চেয়ারম্যান ও ফোবানা কনভেনর এবং বর্তমান আউটস্টান্ডিং মেম্বার ড. জয়নাল আবেদীন।

অনুষ্ঠানটির আয়োজক ছিলেন বর্তমান ফোবানার এক্সিকিউটিভ সেক্রেটারি মাসুদ রব চৌধুরী। অনুষ্ঠানটির উপস্থাপনায় ছিলেন অভিনেত্রী সাজিয়া হক মিমি।

আগামী সেপ্টেম্বর ২-৪ তারিখে ৩৬তম ফোবানা সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে ইলিনয়স অঙ্গরাজ্যের শিকাগো শহরে। স্বাগতিক সংগঠন হিসেবে কাজ করছে ‘বাংলাদেশ অ্যাসোশিয়েশন অব শিকাগোল্যান্ড’। ফোবানাবিরোধী একটি কুচক্রী মহলের ফোবানার তথ্য ও সংবাদে বিভ্রান্ত না হবার জন্য আহবান জানান ফোবানা নেতারা।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি