বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০২:২১ অপরাহ্ন

শিরোনাম
রেল লাইনে পাথর নেই, মারাত্নক ঝুকি নিয়ে চলাচল করছে ট্রেন ২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিহ্মোভ সমাবেশ অনুষ্ঠিত হয় দেশে পরিবেশ বান্ধব কৃষি ও শিল্প প্রতিষ্ঠান স্থাপনের আহবান বোপমা সভাপতির হাতীবান্ধায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ মামলার মূল আসামী শাহিন গ্রেফতার সিরিজ বোমা হামলার প্রতিবাদে বরিশালে আ.লীগের বিক্ষোভ মিছিল খেলাপি বৃদ্ধির শীর্ষে ২০ ব্যাংক বিমানবন্দরে ভক্তদের উদ্দেশ্যে যা বললেন শাকিব খান বরিশাল শেবাচিমে অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে শিক্ষার্থীদের বিক্ষোভ তেলের দাম বাড়ায় ব্যবসায়ীরা সুযোগ নিচ্ছেন: বাণিজ্যমন্ত্রী বামদের হরতালে বিএনপির সমর্থন

মালয়েশিয়ায় এমবিএফএ লেডিস গ্রুপ সাব কমিটির পুনর্মিলনী

নিউজ ডেস্ক :: প্রথমবারের মতো কুয়ালালামপুরে অনুষ্ঠিত হয়েছে মালয়েশিয়া বাংলাদেশ ফোরাম অ্যাসোসিয়েশনের (এমবিএফএ) লেডিস গ্রুপ সাব কমিটির পুনর্মিলনী, আড্ডা ও নৈশভোজ। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মালয়েশিয়া বাংলাদেশ ফোরাম অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট নিসার কাদের। ড. সুলতানা আলমের সভাপতিত্বে ও সেগুফতা নিসারের সার্বিক তত্ত্বাবধানে ক্যাফে স্টার কাবাব রেস্টুরেন্টে অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন নিয়ান সাহা।

অনুষ্ঠানের শুরুতেই আমন্ত্রিত অতিথি ও উপস্থিত সদস্যদের সবাইকে গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এমবিএফএ এর প্রেসিডেন্ট নিসার কাদেরর শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে শুরু হয় মূল অনুষ্ঠান।

নিসার কাদের আয়োজকদের ভূয়সী প্রশংসা করে বলেন, দেশ থেকে দূর প্রবাসে নারী পুরুষ একত্রে কাজের মাধ্যমেই দেশের সুনাম বৃদ্ধি করতে হবে। ভালো কাজের মাধ্যমেই বাংলাদেশ কমিউনিটির কার্যক্রম আরও বড় পরিসরে পরিচালনার সুযোগ তৈরি হবে।

লেডিস গ্রুপের যাবতীয় কর্মকাণ্ডে এমবিএফএ এর সব সদস্য সবসময় পাশে থাকবে বলেও নিসার কাদের আশা প্রকাশ করেন। সভাপতির বক্তব্যে ড. সুলতান আলম বিস্তারিত কার্যক্রম তুলে ধরে তিনি বলেন, মালয়েশিয়া বাংলাদেশ ফোরাম অ্যাসিয়েশন প্রবর্তিত ‘লেডিস গ্রুপ সাব কমিটির’ আনুষ্ঠানিক যাত্রা হয় ১৬ মে, ২০২২।

একাডেমিসিয়ান ও টুংকু আবদুর রহমান বিশ্ববিদ্যালয়, মালয়েশিয়ার সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক ড. সুলতান আলমকে সভাপতি ও আরও চারজনকে সদস্য মনোনীত করা হয়। তারা হলেন- সাকিবা রহমান মিতুল, সাদিয়া ফেরদৌস শিলু, তানজিরা নুর ও পাপিয়া আক্তার।

এই কমিটির মূল কার্যক্রমের মধ্যে অন্যতম হিসেবে থাকবে, নারী কল্যাণ, বিভিন্ন সময়ে পুনর্মিলনী অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, অর্থ উপার্জন সংক্রান্ত কার্যক্রম পরিচালনা, বার্ষিক অনুষ্ঠান যেমন: পহেলা বৈশাখ উদযাপন, মহান স্বাধীনতা ও বিজয় দিবস উদযাপন, শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন এ অংশগ্রহণ করা।

তিনি প্রধান অতিথি ও অন্যান্য অতিথি ও সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, আমরা সবাই মিলে একসাথে হাতে হাত রেখে সবাই সবার জন্য কাজ করে যাবো। প্রবাসে নিজের দেশের মুখ আরও কিভাবে উজ্জ্বল করা যায় সে ব্যাপারে সবাই মিলে পরিকল্পনা এবং বাস্তবায়ন করবো।

এরপর শুরু হয় অতিথি ও সদস্যদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে ‘পরিচয় পর্ব’, সাফল্যের গল্প শোনানো, মোটিভেশনাল স্পিচ, বুদ্ধিমত্তা বা ব্রেইন স্টর্মিং সেশন। বিভিন্ন আয়োজনে যারা বিজয়ী হন তাদের হাতে ‘শুভেচ্ছা পুরষ্কার’ তুলে দেন আমন্ত্রিত প্রধান অতিথি নিসার কাদের ও কমিটির সভাপতি ড. সুলতানা আলম।

সবশেষে সবাই মিলে ‘নৈশ ভোজ’ এ অংশগ্রহণ করার মাধ্যমে সমাপ্তি ঘটে এই আনন্দ আয়োজনের। চলে যাওয়ার সময় সবার মুখে ছিল অনুষ্ঠানের ভূয়সী প্রশংসা। এ ধরনের আয়োজন নিয়মিত হওয়া প্রয়োজন, এতে করে নিজেদের মধ্যে পারস্পরিক সম্পর্ক আরও অনেক বৃদ্ধি পাবে যা প্রবাসে দেশের মুখ উজ্জ্বল করতে অনেক বেশি ভূমিকা রাখবে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি