শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

সুন্দরগঞ্জে বিশ্ব নদী দিবস উদযাপন

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি :: “আমাদের জনজীবনে নৌপথ” এই প্রতিপাদ্যের আলোকে গাইবান্ধার সুন্দরগঞ্জে বিশ্ব নদী দিবস উদযাপন করা হয়েছে। রোববার (২৫ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা প্রশাসনের আয়োজনে একটি বর্ণাঢ্য র‍্যালি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে উপজেলা পরিষদ সভাকক্ষে এ উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ-আল-মারুফের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ,লীগের সাধারণ সম্পাদক আশরাফুল আলম সরকার লেবু। আরো বক্তব্য রাখেন সুন্দরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোশাররফ হোসেন বুলু, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি শাহজাহান মিঞা, তিস্তা বাঁচাও নদী বাঁচাও সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক মুন্সী আমিনুল ইসলাম সাজু, যুগ্ম-সাধারণ সম্পাদক নরেশ চন্দ্র সরকার প্রমূখ। সভায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, উপজেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরাসহ বিভিন্ন সংগঠনের নেতা-কর্মী ও স্কাউটসবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন , সচেতনতা সৃষ্টি এবং কার্যকরি পদক্ষেপ গ্রহণের মাধ্যমে নদীগুলোর প্রাণ ফেরাতে হবে। এ ব্যাপারে বর্তমান সরকার পরিকল্পনা প্রণয়ন করে তার বাস্তবায়ন কাজ শুরু করেছে। নদী কমিশনের কার্যক্রমকে সম্প্রসারিত করে সমন্বিত উদ্যোগ গ্রহণের উপর বক্তারা গুরুত্ব আরোপ করেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: