বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন

সুন্দরগঞ্জে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চ ভাষণ দিবস পালিত

শহীদুল ইসলাম শহীদ, সুুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি :: গাইবান্ধার সুন্দরগঞ্জে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি মিসেস বারী’র সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম সরকার লেবু এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ- সভাপতি ও প্রয়াত এমপি মন্জুরুল ইসলাম লিটনের স্ত্রী সৈয়দা খুরশীদ জাহান স্মৃতি, সহ- সভাপতি সাজেদুল ইসলাম, সহ -সভাপতি আহসান আজিজ সরদার মিন্ট, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, রেজাউল আলম রেজা, উপজেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান লিটু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক তুহিন প্রামানিক, শ্রমিক লীগের সভাপতি গনেশ শীল ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক রতন মিয়া, পৌর ছাত্রলীগের আহবায়ক খন্দকার মাইদুল ইসলাম প্রমুখ।

এসময় মিসেস আফরুজা বারী বলেছেন, ১৯৭১ সালের বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের মধ্য দিয়ে যে আন্দোলনের সুচনা হয়েছিল সেই আন্দোলনের পথ ধরেই আমাদের এই দেশের স্বাধীনতা অর্জন হয়েছে। ৭ মার্চের বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণে উজ্জীবিত হয়ে আমরা স্বাধীনতা, সার্বভৌমত্ব, লাল সবুজের পতাকা আর আত্মপরিচয়ের অধিকার অর্জন করেছি। তাই গৌরবোজ্জল প্রেরণা মহিমান্বিত আর চেতনা শানিত করার শক্তি হলো মহান তার ভাষণ আশরাফুল আলম সরকার লেবু বলেন,৭ মার্চের বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ ও পরবর্তী স্বাধীনতা ও মহান মুক্তিযুদ্ধের আন্দোলনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসামান্য অবদান রয়েছে৷ ৭ মার্চের ভাষণ পৃথিবীর বুকে সৃষ্টি করেছে এক ইতিহাস। যা মুক্তিকামী মানুষকে এনে দিয়েছেন স্বাধীনতার লাল সূর্য।

এর আগে, সকালে উপজেলা আওয়ামী লীগ বঙ্গবন্ধুর প্রকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে এক মিনিট নিরবতা পালন শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত করা হয়। পরে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা-দলীয় পতাকা ও বিশেষ মোনাজাত করা হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: