বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:১২ অপরাহ্ন

শিবালয়ের আরিচায় ঐতিহ্যবাহী বারুণীর গংগা স্নান মেলা সপ্তাহ ব্যাপী শুরু

মানিকগঞ্জ থেকে আকাশ চৌধুরী :: শিবালয়ের বন্দর ব্যবসায়ী সমাজ কল্যাণ সমিতির আয়োজনে ” যমুনার তীরে হিন্দু ধর্মাবলম্বীদের গতকাল ঐতিহ্যবাহী ২ শত বছরের বারুনীর গংগা স্নান ও পনতীর্থের অন্যতম স্থানটি হলো শিবালয়ের আরিচা ঘাটের বন্দরে যমুনার তীরে হিন্দুধর্মাবলম্বী হাজার হাজার নারী পুরুষ গজ্ঞা স্নানে অংশ গ্রহন করেছেন।

শিবালয় উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রথীন সাহা বলেন গংগাদেবির নাম বারণী বলে এই তিথিতে গজ্ঞা স্নান করলে পাপ মোচনের জন্য বহু নারী পুরুষ বিভিন্ন দেশ বিদেশ ভারত শ্রীলঙ্কা থেকে এখানে এসে গংগা স্নান করে থাকেন। ৭ দিন ব্যাপী এই মেলাটি অনুষ্ঠিত হবে প্রথম দিনে দর্শনার্থী পূন্যার্থী সাধু বৈরাগী বৈঞ্চবদের উপচে পড়া ভীর লেগে গেছে। এবার করোনা ভাইরাসের ভয় না থাকায় মেলাটি বেশ জমে উঠেছে। মেলাটিতে হরেক রকমের স্টল বসেছে আকর্শনীয় নাগর দোলা সহ শিশুদের জন্য প্রদর্শন করা হয়েছে নানান রকমের খেলনা।

শিবালয় বন্দর ব্যাবসায়ী সমাজ কল্যান সমিতির সভাপতি ইকবাল হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ দুলাল হোসেন জানান স্থানীয় পুলিশ প্রশাসন বাজার কমেটি স্থানীয় মেম্বার চেয়ারম্যান গন্যমান্য ব্যাক্তিদের নিয়ে সুষ্ঠু ভাবে মেলা পরিচালনার জন্য সার্বিকভাবে ব্যাবস্থা গ্রহন করা হয়েছে সর্বক্ষন ক্রেতা বিক্রেতা তাদের জন্য নিয়োজিত রয়েছে পুলিশ আনসার সেচ্ছাসেবক।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: