শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

নূরে আলম সিদ্দিকী ছাত্র রাজনীতির ঐতিহাসিক নায়ক: রব

নিউজ ডেস্ক :: বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি, স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদের অন্যতম নেতা ও স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক নূরে আলম সিদ্দিকীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, ডাকসু ভিপি ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রব।

বুধবার এক বিবৃতিতে তিনি বলেন, স্বাধীনতা সংগ্রামের উত্তাল দিনগুলোতে নূরে আলম সিদ্দিকী ছিলেন অন্যতম ঐতিহাসিক চরিত্র। সংগ্রামের গতিপ্রকৃতি ব্যাখ্যা করে পাণ্ডিত্যপূর্ণ ভাষায় উপস্থাপন করায় তিনি ছিলেন অসাধারণ একজন বাগ্মী। তিনি ৬০ দশকের বিপুল গণজাগরণের অন্যতম ভাষ্যকার।

২ মার্চ পতাকা উত্তোলন, ৩ মার্চ স্বাধীনতার ইশতেহার পাঠ এবং ২৩ মার্চসহ স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদ ও ছাত্রলীগের অনেক ঐতিহাসিক কৃতিত্বের অন্যতম অংশীদার।

রব বলেন, তিনি ছিলেন তুখোড় ছাত্রনেতা ও সর্বজনপ্রিয় ‘চার খলিফার’ অন্যতম সারথি। তৎকালীন ছাত্রলীগের রাজনীতির সুমহান গৌরব ও তাৎপর্যের অন্যতম ঐতিহাসিক নায়ক ছিলেন নূরে আলম সিদ্দিকী।

তার মৃত্যুতে দেশ একজন সংগ্রামী ও গণতন্ত্রের আপসহীন পূজারিকে হারাল। এই ক্ষতি পূরণযোগ্য নয়। যতদিন বাংলাদেশের অস্তিত্ব বিরাজমান থাকবে ততদিন নূরে আলম সিদ্দিকীও জাতির অস্তিতে গ্রথিত হয়ে থাকবেন। আমি তার বিদেহী আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি সহানুভূতি জ্ঞাপন করছি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: