বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন

আলী আশরাফ আখন্দ বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স সোসাইটির সভাপতি নির্বাচিত

নিউজ ডেস্ক :: বিশিষ্ট সাংবাদিক ও সংগঠক আলী আশরাফ আখন্দ-কে সরকার কর্তৃক নিবন্ধিত সংগঠন বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স সোসাইটির সভাপতি নির্বাচিত করা হয়েছে। গতকাল (৮ মে ২০২৩) সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে তাকে সভাপতি নির্বাচিত করা হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হেমায়েত হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এর তথ্য জানানো হয়েছে।

আলী আশরাফ আখন্দ আশির দশকের মাঝামাঝি সময়ে সংবাদপত্রে কাজ শুরু করেন। এ সময় তিনি ছাড়া লেখার পাশাপাশি সাপ্তাহিক কিশোর বাংলা, পাক্ষিক শিশু কণ্ঠ, সাপ্তাহিক জনকণ্ঠ (যা বর্তমানে দৈনিক জনকণ্ঠ), সাপ্তাহিক গণকণ্ঠ (যা বর্তমানে দৈনিক গণকণ্ঠ), সাপ্তাহিক তিলোত্তমা সাপ্তাহিক খবর, (যা বর্তমানে দৈনিক খবর), পাক্ষিক রূপবানী, (যা বর্তমানে দৈনিক রূপবানী), স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করেন।

আশির দশকের শেষ দিকে তিনি দৈনিক আজাদ পত্রিকায় ক্রাইম রিপোর্টার হিসেবে কাজ করার সুযোগ পান। ‘৯০ -এর দশকে তিনি দৈনিক ভোর, দৈনিক বাংলাবাজার পত্রিকা, দৈনিক রুপালী পত্রিকায় ক্রাইম রিপোর্টার হিসেবে কাজ করেন। তাছাড়া বাংলাদেশের শীর্ষস্থানীয় অপরাধ বিষয়ক ম্যাগাজিন অপরাধ জগত, অপরাধ বিন্দু ,সত্য চিত্র ,সংবাদ চিত্র ও দিন বলে বদলের আলো পত্রিকায় তিনি ভারপ্রাপ্ত সম্পাদক ও নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

বর্তমানে তিনি অগ্রণী বার্তা পত্রিকার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত গীতিকার ও প্রোগ্রাম প্ল্যানার। তাছাড়াও তিনি বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের সাধারণ সম্পাদক এবং বিএসপিপি’র সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

আলী আশরাফ আখন্দ বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স সোসাইটির সভাপতি নির্বাচিত হওয়ায় বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের সভাপতি বিশিষ্ট অভিনেতা ও অর্থ মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব পীরজাদা শহিদুল হারুন এক বার্তায় তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: