শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:১৮ অপরাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

চট্টগ্রাম সিটিতে ৬ আগস্ট থেকে প্রশাসক খোরশেদ আলম সুজন

নিউজ ডেস্ক : চট্টগ্রাম সিটি করপোরেশনের বর্তমান পরিষদের মেয়াদ শেষ হতে যাওয়ায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ এর সহ-সভাপতি মোহাম্মদ খোরশেদ আলম সুজনকে প্রশাসক নিয়োগ দিয়েছে সরকার।

এ বিষয়ে স্থানীয় সরকার বিভাগ আজ মঙ্গলবার (০৪ আগস্ট) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। এতে বলা হয়েছে, স্থানীয় সরকার (সিটি করপোরেশন সংশোধনী) আইন, ২০১৯ অনুযায়ী চট্টগ্রাম সিটি করপোরেশনের বর্তমান পরিষদের মেয়াদ আগামী ৫ আগস্ট উত্তীর্ণ হবে বিধায় খোরশেদ আলম সুজনকে প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হলো।

এতে আরোও বলা হয়েছে এ নিয়োগের মেয়াদ ৬ আগস্ট থেকে সর্বোচ্চ ১৮০ দিন। খোরশেদ আলম সুজন আগামী ৬ আগস্ট সকালে প্রশাসক হিসেবে দায়িত্বভার গ্রহণ করবেন বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

এর আগে সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক হিসেবে মোহাম্মদ খোরশেদ আলম সুজনের নাম ঘোষণা করেন।

স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেন, মেয়াদোত্তীর্ণ হওয়ার পর সেখানে নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসের সংক্রমণের কারণে নির্বাচন কমিশন বাধ্য হয়েছে নির্বাচন স্থগিত করতে। তাই আইন অনুযায়ী সেখানে প্রশাসক নিয়োগ করা হচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভ-সভাপতি মোহাম্মদ খোরশেদ আলম সুজনকে প্রশাসক হিসেবে নিয়োগ দিয়েছেন।

মন্ত্রী বলেন, সাবেক মেয়র মহীউদ্দিন সাহেবের সঙ্গে তার একটা ঘনিষ্টতার কারণে সিটি করপোরেশনের অনেক ব্যাপারেই তিনি অবহিত। এ রকম বিষয়গুলোকেই প্রধানমন্ত্রী হয়তো আমলে নিয়েছেন। বিজ্ঞ রাজনীতিক, সৎ ও আদর্শবান মানুষ হিসেবেও বেশ প্রচার আছে তার।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: