মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন

সুন্দরগঞ্জ আসনটিতে নৌকার প্রতীক চাই – আফরুজা বারী

শহীদুল ইসলাম শহীদ, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বাংলাদেশ আওয়ামীলীগ বামনডাঙ্গা ইউনিয়ন শাখার আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন পালন করা হয়েছে।

২৯ সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যায় বামনডাঙ্গা আওয়ামীলীগ কার্যালয় চত্বর থেকে আনন্দর‌্যালী বের করা হয়। আনন্দর‌্যালীবামনডাঙ্গা বন্দরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় চত্বরে সমাবেত হয়ে আলোচনা সভা, দোওয়া মাহফিল, কেক কাটা হয়। বামনডাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো: শমেস উদ্দিন বাবু-এর সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম শহীদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ সুন্দরগঞ্জ শাখার সভাপতি বিশিষ্ট শিল্পপতি মিসেস আফরুজা বারী।

তিনি বলেন, জাতির পিতা এনে দিয়েছেন স্বাধীনতা। তিনি অপশক্তির চক্রান্তের স্বীকার হয়ে ৭৫ সালের ১৫ আগস্ট শাহাদত বরণ করেন। বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা গড়তে না পারলেও তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে দেশকে উন্নয়নের উচ্চ শিখরে পৌঁছে দিয়েছে। উন্নয়নের ধারাবাহিকতায় সুন্দরগঞ্জে হরিপুর- চিলমারী পর্যন্ত তিস্তা সেতু নির্মাণ শেষ পর্যায়। শিক্ষার মান উন্নয়নে কলেজ, মাধ্যমিক বিদ্যালয়, প্রাথমিক বিদ্যালয়ে বহুতল ভবন নির্মাণ, সড়ক যোগাযোগের ব্যাপক উন্নয়ন। উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে উপজেলাবাসীকে নৌকা মার্কায় ভোট দিতে হবে। তিনি আরও বলেন-দেশরতœ প্রধানমন্ত্রীর নিকট আকুল আবেদন সুন্দরগঞ্জ আসনে মনোনয়ন প্রত্যাশী যে কাউকে নৌকা প্রতীক দিলে আমরা ঐক্যবদ্ধ ভাবে কাজ করে এ আসনটি প্রধানমন্ত্রীকে উপহার দিব ইনশাআল্লাহ।

বিশেষ অতিথি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল আলম সরকার লেবু বলেন, সুন্দরগঞ্জে আওয়ামীলীগের তৃণমুলের নেতা ও কর্মী সমর্থক নৌকায় ভোট দিতে চায়। লাঙ্গলকে তারা প্রত্যাখান করেছে। আমাদের সকলের জোড় দাবী মাননীয় প্রধানমন্ত্রী সুন্দরগঞ্জ আসনে নৌকা প্রতীক দেন আমরা ঐক্যবদ্ধ সাংগঠনিক তৎপরতায় এ আসন আপনাকে (প্রধানমন্ত্রীকে) উপহার দিব। তিনি আরো বলেন সুন্দরগঞ্জ আসনে দীর্ঘদিন লাঙ্গলের প্রার্থী থাকায় আওয়ামী লীগের নেতাকর্মীরা বিভিন্ন রকম সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। আওয়ামী লীগ বাঁচাতে হলে সুন্দরগঞ্জে নৌকার বিকল্প নেই।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- আব্দুল্লাহ আল মেহেদী রাসেল, জাকির হোসেন, খালেক গাফলাদার, ছাত্রলীগ নেতা মনিরুজ্জামান খান তপু, রাকিবুল ইসলাম লিয়ন, মেহেদী হাসান শান্ত, সজীব মিয়া প্রমূখ। আলোচনা শেষে জাতীয় শিশু কিশোর সংগঠন শাপলা কুঁড়ির আসর বামনডাঙ্গা শাখার শিশু কিশোরদের সংগে কেক কাটেন।

অনুষ্ঠানের শুরুতেই শ্যামল দত্ত সম্পাদিত দৈনিক ভোরের কাগজের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে শুভেচ্ছা সংকলন রাজনীতির পরশ পাথর সংকলনটি সভাপতি মিসেস আফরুজা রাবী, সাধারণ সম্পাদক মো: আশরাফুল আলম সরকার লেবু হাতে তুলে দেন ভোরের কাগজ-এর প্রতিনিধি হাবিবুর রহমান হবি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: