মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:৫৭ অপরাহ্ন

সুন্দরগঞ্জে শেখ রাসেলের জন্মদিনে আলোচনা সভা পুরস্কার বিতরণ

শহীদুল ইসলাম শহীদ, সুন্দরগঞ্জ (গাইবান্ধা ) প্রতিনিধি : গাইবান্ধার সুন্দরগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬০তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়ছে।

বুধবার (১৮অক্টোবর) সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ তরিকুল ইসলাম এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ২৯ গাইবান্ধা -১ সুন্দরগঞ্জ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসেস আফরোজা বারী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আশরাফুল আলম সরকার লেবু,সুন্দরগঞ্জ থানা অফিসার ইনচার্জ কেএম আজমিরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ শফিউল ইসলাম, উপজেলা প্রকৌশলী মোঃ শামসুল আরেফিন খান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে সালমা,উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার মোঃ সিরাজুল ইসলাম। আলোচনা সভা শেষে শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় বক্তারা বলেন, শেখ রাসেল জীবিত থাকলে হয়তো দেশের রাজনৈতিক প্রেক্ষাপট ভিন্ন হতে পারতো। ঘাতকরা জানত যে শেখ পরিবারের কেউ জীবিত থাকলে তাদের এই নীলনকশা বাস্তবায়নে বাধার সম্মুখীন হতে হবে। এজন্য তারা ১৯৭৫ সালের ১৫ ই আগস্ট শিশু রাসেলকেও নির্বিচারে সেদিন হত্যা করেছে।

এর আগে সকাল ৯টায় একটির্্যালী পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পরিষদ চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। এসময় বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তা/কর্মচারী, রাজনৈতিক ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি, পেশাজীবি সংগঠনসহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন। সবশেষে অতিথিগণ উপজেলা পরিষদ চত্বরে “জয় ফর সেন্টার’ এর ফলক উন্মোচন করা হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: