শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন

হাইকোর্টে ফেনী-৩ আসনে প্রার্থিতা ফিরে পেলেন রিন্টু আনোয়ার

এক শতাংশ ভোটারের সমর্থন জটিলতায় ফেনী-৩ (দাগনভূঞা-সোনাগাজী) আসনে স্বতন্ত্র প্রার্থী আনোয়ারুল কবীবের (রিন্টু আনোয়ার) মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে তাকে প্রতীক বরাদ্দ দিতে রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী শেখ আলী আহম্মেদ খোকন, অ্যাডভোকেট মোহাম্মদ শফিকুল ইসলাম ও অ্যাডভোকেট শহীদুল আলম ইমরান।

অ্যাডভোকেট শহীদুল আলম ইমরান জানান, আইন অনুযায়ী রিন্টু আনোয়ার ৩০ নভেম্বর রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেন। তবে ৪ ডিসেম্বর যাচাই-বাছাইয়ের সময় এক শতাংশ ভোটারের তথ্য না পাওয়ার কারণ দেখিয়ে মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। এমন সিদ্ধান্তে সংক্ষুব্ধ হয়ে নির্বাচন কমিশনে আপিল করেন রিন্টু আনোয়ার। সেখানেও আবেদন নামঞ্জুর হলে তিনি হাইকোর্টে যান।

মনোনয়ন বৈধ ঘোষণার পর গণমাধ্যমের কাছে প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি বলেন, ‘আমি দীর্ঘদিন রাজনীতি করে আসছি, লেখালেখি, সাহিত্য চর্চা এবং সাংস্কৃতিক কর্মকাণ্ড আমার রক্তের সঙ্গে মিশে রয়েছে। বিশ্ববিদ্যালয় জীবন থেকে রাজনীতি এবং জনসেবার ব্রতকে সামনে রেখেছি সবসময়। আমার নিজের এলাকা দাগনভুঁইয়া-সোনাগাজীর মানুষের ভাগ্য উন্নয়ন এবং রাষ্ট্রীয় বরাদ্দ যথাযথভাবে কাজে লাগিয়ে আমার জীবনবাজি রেখে কাজ করতে চাই।’

তিনি আরো বলেন, ‘এলাকার মানুষের সঙ্গে আমার আত্মার সম্পর্ক, তারা আমাকে চান বলেই আমি নির্বাচন করতে এসেছি।’


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: