শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

উজিরপুর সৎসঙ্গ ফাউন্ডেশনের সভাপতি গৌরাঙ্গ লাল কর্মকার মারা গেছেন

উজিরপুর প্রতিনিধি : বরিশালের উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, উপজেলা সৎসঙ্গ ফাউন্ডেশনের সভাপতি , ইউনিয়ন আাওয়ামীলীগের সাবেক সভাপতি, উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা ও আওয়ামীলীগের চরম দুর্দিনের ত্যাগী সৎ কান্ডারি, চির কুমার, আজন্ম পরোপকারী গৌরাঙ্গ লাল কর্মকার ৮৩ বছর বয়সে বার্ধক্য জনিত রোগে আক্রান্ত হয়ে বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৯ জানুয়ারী শুক্রবার রাত তিনটায় মৃত্যুবরণ করেন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বরিশাল-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ ও বরিশাল-২ আসনের নব নির্বাচিত সংসদ সদস্য ওয়ার্কার্স পার্টির সভাপতি ও ১৪ দলীয় জোটের শীর্ষ নেতা কমরেড রাশেদ খান মেনন। রাশেদ খাঁন মেনন ও আবুল হাসানাত আব্দুল্লাহ গৌরাঙ্গ লাল কর্মকারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বলেন, তিনি একজন সৎ আদর্শবাদি মানুষ ছিলেন এবং নিজে চির কুমার থেকে আজন্ম পরোপকারী হিসাবে মানুষের সেবা করে গেছেন। তিনি আওয়ামীলীগের একজন ভ্যানগার্ড ছিলেন।

শোকাহত পরিবারকে সমবেদনা জানিয়ে আরো শোক প্রকাশ করেছেন বরিশাল ২ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ তালুকদার মোঃ ইউনুস, সাবেক সংসদ সদস্য মোঃ শাহে আলম, প্রখ্যাত কন্ঠ শিল্পী হারমনিয়ামের জাদুকর নকুল কুমার বিশ্বাস, উজিরপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস এম জামাল হোসেনসহ সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারি, সাবেক উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল, উপজেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড ফাইজুল হক বালি ফারাহিন, সম্পাদক সীমা রানী শীল, কেন্দ্রীয় সৎসঙ্গ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শামসুল আলম জুলফিকার, জেলা সৎসঙ্গ ফাউন্ডেশনের সভাপতি আব্দুল রাজ্জাক তালুকদার, উজিরপুর উপজেলা সৎসঙ্গ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আঃ রহিম সরদার উজিরপুর সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ ।

তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। সাবেক ইউপি সদস্য শহিদুল ইসলাম জাকারিয়া জানান গৌরাঙ্গ লাল কর্মকার ৫ ভাই ৫ বোনের মধ্যে তৃতীয় তবে কেহই বাংলাদেশে নেই । স্বাধীনতার পূর্বে সবাই ভারত চলে গেছে । মুক্তি যোদ্ধাদের সময় পাকিস্তানিরা তার ঘরবাড়ি পুরিয়ে দেওয়ার পরে আর কোন ঘরদরজা করেননি । বিভিন্ন সময় বিভিন্ন বাড়িতে তিনি বসবাস করতেন । তিনি চির কুমার পরউপকারী ছিলেন । যদিও পরিবারে তার নিকট স্বজন বলতে কেউ পাশে নেই৷ তবে বংশের কিছু লোক আর এলাকার লোকজনই তার স্বজন হিসাবে রেখে গেছেন।

গৌরাঙ্গ লাল কর্মকার গত ১০ দিন থেকে বার্ধক্য জনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে বরিশাল শেবাচিম হাসপাতালের পরিচালক ডাঃ সাইফুল ইসলামের নিবিড় তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। ১৯ জানুয়ারী শুক্রবার দুপুরে বামরাইল ইউনিয়নের হস্তুিশুন্ড গ্রামে তার সবদেহ সৎকার করা হয়েছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: