সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন

পাটুরিয়ায় ৬ষ্ঠদিনে ফেরি উদ্ধারে রোস্তম ও প্রত্যয়ের সাথে যুক্ত হয়েছে ঝিনাই

মানিকগঞ্জ থেকে আকাশ চৌধুরী  : পাটুরিয়ায় ৬ষ্ঠদিনে মতো ডুবে যাওয়া ফেরি রজনী গন্ধা উদ্ধারে হামজা, রোস্তম ও প্রত্যয়ের সাথে যুক্ত হতে ঝিনাই জাহাজ গত রবিবার রাত ৮ টার দিকে ঘটনাস্থলে পৌছেছে। আরোও কিছু কাজ শেষ করার পর ওপর হওয়া ফেরিটি টেনে তুলা হবে। ফেরি ডুবির ঘটনায় নিখোঁজ হুমায়ন কবিরের এখনও সন্ধান পাওয়া যানি।
সোমবার  (২২ জানুয়ারি) সকাল ১০ টার দিকে হামজা,রোস্তম, প্রত্যয় ও ঝিনাই মিলে উদ্ধার কাজ শুরু করেছে। বেলা ১২ টার দিকে আরোও একটি  ট্রাক উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মোট ৫ টি ট্রাক উদ্ধার করা হলো। এছাড়া আরোও একটি ট্রাক সনাক্ত করা হয়েছে।
বিআইডব্লিটিসির আরিচা কার্যালয়ের উপ মহাব্যবস্থাপক শাহ মো: খালেদ নেওয়াজ বলেন,  সকাল ১০ টার দিকে উদ্ধার কার্যক্রম শুরু করা হয়েছে। ৪ টিউদ্ধারকারী জাহাজ মিলে ফেরি ও যানবাহন উদ্ধারে কাজ করে যাচ্ছে উদ্ধারকারীরা।
বিআইডব্লিটিএর সহকারী পরিচালক( জরিপ) সরফর উদ্দিন, বলেন,  ঝিনাই সহ ৪ টি উদ্ধারকারী জাহাজ দিয়ে বিকালের দিকে ফেরিটি তুলে সোজা করা চেষ্টা করা হবে উল্লেখ্য,গত বুধবার সকাল সাড়ে ৮ টার দিকে পাটুরিয়ার ৫ নং ফেরি ঘাটের আধা কিলোমিটার দুরে ৯ টি ট্রাক নিয়ে ইউটিলিটি ফেরি রজনীগন্ধা পদ্মা নদীতে ডুবে যায়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: