মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০১:৪১ পূর্বাহ্ন

পানির নিচে গৌরনদীর মাটির রাস্তা জনদূর্ভোগ চরমে

শামীম আহমেদ, বরিশাল : দীর্ঘদিন ধরে সংস্কার না করার কারণে চলতি বর্ষা মৌসুমের পানিতে তলিয়ে গেছে বরিশালের গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের ডানডোবা গ্রামের মাটির রাস্তা। এতে ভোগান্তিতে পরেছে ওই গ্রামের শতাধিক পরিবার।

ওই গ্রামের বিপুল কুমার, রহিম হাওলাদার, আকফাত সরদার, পরিমল তালুকদারসহ এশাধিক বাসিন্দারা জানান, উত্তর ধানডোবা ধীরেন ঘরামীর বাড়ী থেকে সাবেক ইউপি সদস্য শিমুল সরদারের বাড়ী পর্যন্ত দেড় কিলোমিটার মাটির রাস্তা দীর্ঘদিন যাবত সংস্কার করা হয়নি। ফলে প্রতিবছর বর্ষা আসলেই পানি তলিয়ে যায়।

এবছর বর্ষার শুরুতেই সড়কটি পানিতে তলিয়ে যাওয়ায় চরম ভোগান্তির সৃষ্টি হয়েছে স্থানীয় বাসিন্দাদের মাঝে। তারা ক্ষোভ প্রকাশ করে আরও জানান, প্রতি বছরই ইউপি চেয়ারম্যান ও সদস্যদের সড়কটি সংস্কারের জন্য একাধিক বার জানানো হলেও সড়কটি সংস্কারের জন্য কেউ এগিয়ে আসেনি।

এবিষয়ে বার্থী ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ড ধানডোবা গ্রামের ইউপি সদস্য শহিদুল ইসলাম জানান, মাটির রাস্তাটি সংস্কারের জন্য এবছর কর্মসংস্থান কর্মসূচীর আওতায় প্রকল্প গ্রহণ করা হয়েছিলো কিন্তু করোনা ভাইরাসের কারনে প্রকল্প বন্ধ থাকায় রাস্তাটির সংস্কার করা যায়নি।

এবিষয়ে ইউপি চেয়ারম্যান শাহজাহান প্যাদার ব্যবহৃত ০১৭১৬৭০৭০৮২ নম্বরে একাধিকবার ফোন করা হলেও তার নম্বরটি বন্ধ থাকায় বক্তব্য নেয়া যায়নি। অপরদিকে উপজেলার মাহিলাড়া, জয়শুরকাঠী ও হাপানিয়া এলাকার কয়েকটি সড়কে পানী ও কাঁদায় থাকায় চরম দূর্ভোগে পরেছে বাসিন্দারা। সড়কগুলো দ্রুত সংস্কার করে পাকাকরনের জন্য মন্ত্রী আবুল হাসানাত আবদুল­াহর হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয় বাসিন্দারা।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি