মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০২:০১ পূর্বাহ্ন

শিরোনাম
ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাব, হাতিয়াতে বৃষ্টি, নৌ চলাচল বন্ধ ঘোষণা প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে পদত্যাগের নির্দেশ নওগাঁয় ১৬ ডিসেম্বর প্রধানমন্ত্রী কর্তৃক গণ শপথ অনুষ্ঠানের প্রস্তুতি মুলক সভা অনুষ্ঠত কারিকুলামে বাল্যবিবাহ রোধ অন্তর্ভূক্ত করা হবে-প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দল বা সরকারের নয়: কাদের প্রতিবেশী দেশগুলোতে অবাধে চলাচলের স্বপ্ন দেখি: পররাষ্ট্রমন্ত্রী সু চির ৪ বছরের কারাদণ্ড শহীদ বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবস উদযাপন উপলক্ষে রানীশংকৈলে প্রস্তুতি সভা সিনহা হত্যা মামলা : ৩৪২ ধারায় আসামিদের বক্তব্য গ্রহণ শুরু ক্যাটরিনার বিয়েতে যেতে লাগবে কোভিড পরীক্ষার রিপোর্ট

বিশ্বে করোনায় ৮ লাখ ৩৩ হাজারের বেশি প্রাণহানি

নিউজ ডেস্ক : গত বছরের ৩১ ডিসেম্বর চীনে প্রাদুর্ভাব হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস সারাবিশ্বেই এক ভয়াবহ সংকট তৈরি করেছে। যতই দিন যাচ্ছে বিশ্বে এই ভাইরাসের সংক্রমণ এবং মৃত্যু লাফিয়ে লাফিয়ে বাড়ছেই।

ইতোমধ্যেই ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে দুই কোটি ৪৫ লাখ ৫৬ হাজার ৪৪৫ জন। মারা গেছে আট লাখ ৩৩ হাজারের বেশি মানুষ।

তবে করোনা থেকে অধিকাংশই এর মধ্যেই সুস্থ হয়ে উঠেছে। বিশ্বে এখন পর্যন্ত প্রাণঘাতী এই ভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এক কোটি ৭০ লাখ আট হাজার ৫১৪ জন।

তবে এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে এক লাখ ৮৪ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। করোনার হটস্পট ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা এবং টেক্সাসে দিন দিন সংক্রমণ বাড়ছেই।

যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যেই তাণ্ডব চালাচ্ছে প্রাণঘাতী এই ভাইরাস। ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান বলছে, দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের ৬০ লাখ ৩৭ হাজার ৭৮। এর মধ্যে মারা গেছে এক লাখ ৮৪ হাজার ৪৩৩ জন।

দেশটিতে ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৩৩ লাখ ৩৫ হাজার ৫৫০ জন। বর্তমানে দেশটিতে অ্যাক্টিভ কেস ২৫ লাখ ১৭ হাজার ৯৬। অপরদিকে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ১৬ হাজার ৩৭৪ জন।

করোনা সংক্রমণে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩৭ লাখ ৬১ হাজার ৩৯১। এর মধ্যে মারা গেছে এক লাখ ১৭ হাজার ৬৪৯ জন এবং সুস্থ হয়ে উঠেছে ২৯ লাখ ৮ হাজার ৮৪৮ জন।

এদিকে, ভারতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩৩ লাখ ৮৪ হাজার ৫৭৫। এর মধ্যে মারা গেছে ৬১ হাজার ৬৯৪ জন এবং সুস্থ হয়েছে ২৫ লাখ ৮৩ হাজার ৬৩ জন।

রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৭৫ হাজার ৫৭৬। এর মধ্যে মারা গেছে ১৬ হাজার ৮০৪ জন। দেশটিতে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৭ লাখ ৯২ হাজার ৫৬১ জন।

করোনা সংক্রমণে পঞ্চম অবস্থানে থাকা দক্ষিণ আফ্রিকায় এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছয় লাখ ১৮ হাজার ২৮৬। এর মধ্যে মারা গেছে ১৩ হাজার ৬২৮ জন। করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে পাঁচ লাখ ৩১ হাজার ৩৩৮ জন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি