শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:০০ পূর্বাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

আগৈলঝাড়ায় গৈলা-কুমারভাঙ্গা সড়কে একটি ব্রীজ মরণ ফাঁদে পরিনত

বলিশাল প্রতিনিধি : বরিশালের আগৈলঝাড়া উপজেলার গৈলা ইউনিয়নের উত্তর শিহিপাশা গ্রামের গৈলা-কুমারভাঙ্গা সড়কের একটি ব্রীজ সংস্কার না হওয়ায় ব্রিজের মাঝে ঢালাই খসে পরে গিয়ে স্কুল-কলেজগামী শতশত শিক্ষার্থীসহ স্থানীয়দের মরণ ফাঁদে পরিণত হয়েছে। দিনে ও রাতে অহরহ ঘটছে দূঘর্টনা।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান ও উপজেলা এলজিইডি বিভাগ কোন ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ স্থানীয়দের। স্থাণীয় সূত্রে জানা গেছে, উপজেলার গৈলা ইউনিয়নের উত্তর শিহিপাশা গ্রামের গৈলা-কুমারভাঙ্গা সড়কে এলজিইডি বিভাগ থেকে শিক্ষার্থীসহ স্থানীয়দের চলাচলের জন্য সড়কের উপর ২০বছর পূর্বে ব্রিজ নির্মান করা হয়। দীর্ঘদিন ধরে ব্রীজের মাঝের ঢালাই খসে পরে বড় গর্ত হওয়ার কারনে যানবাহন ও শিক্ষার্থীদের চলাচল বন্ধের পথে। ঢালাই খসে পরে যাওয়ার স্থানটিতে কাঠ দিয়ে গাড়ী ও লোকজন চলাচল করছে। ওই ব্রিজ নির্মানের পর থেকে এখন পর্যন্ত কোন সংস্কার করা হয়নি।

এর সাথে ব্রিজের রেলিংসহ স্ট্রাকচারগুলো মরিচা ধরে ভেঙ্গে খসে পরছে। ঝুঁকিপূর্ণ ওই ব্রিজ দিয়ে উত্তর শিহিপাশা গ্রামের বিভিন্ন বিদ্যালয়, কলেজ, মাধ্যমিক শিক্ষার্থীসহ হাজার হাজার লোকজন প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে বাধ্য হচ্ছে। প্রতিনিয়তই ব্রীজ দিয়ে চলাচল করতে গিয়ে দিনে ও রাতে দূর্ঘটনার শিকার হচ্ছে শিক্ষার্থীসহ স্থানীয়রা।

জরুরী ভিত্তিতে ব্রিজটি সংস্কার করা না হলে ঘটতে পারে বড় ধরনের দূঘর্টনা। উত্তর শিহিপাশা গ্রামের ভ্যান চালক আ.হালিম আকন বলেন, ব্রিজটি ঝুঁকিপূর্ণ হওয়া সত্বেও প্রতিদিন শতশত শিক্ষার্থী ও হাজার হাজার সাধারন লোকজন জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছে। তাই অতিদ্রুত ব্রিজটি সংস্কার করা না হলে যে কোন সময় বড় কোন দূর্ঘটনা ঘটতে পারে বলে জানান তিনি। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী রাজ কুমার গাইন সাংবাদিকদের বলেন, ব্রীজটি সর্ম্পকে আমরা জানা নেই। দেখে ওই ব্রীজটি দ্রুতগতিতে সংস্কারের ব্যবস্থা করা হবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: