মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন

শিরোনাম
ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সুবর্ণচরে মানব কল্যাণ সংস্থার উদ্যোগে হতদরিদ্র ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ  ঢাকা আরিচা মহাসড়কের মসুরিয়ায় নামে এক অজ্ঞাত ব্যাক্তি সড়ক দুর্ঘটনায় নিহত চাটখিলে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে ঈদ উপহার বিতরণ

চার শিল্পীর কণ্ঠে আঞ্চলিক ভাষার গান

নিউজ ডেস্ক : করোনা সচেতনতায় ‘সাই রই’ শিরোনামের একটি গান লিখেছেন ও সুর করেছেন মিরাক্কেল ‘পারফর্মার’ কমর উদ্দীন আরমান।পাশাপাশি গানটিতে কন্ঠও দিয়েছেন তিনি। তার সঙ্গে গানটিতে আরও কন্ঠ দিয়েছেন কণ্ঠশিল্পী নিশীতা বড়ুয়া, রন্টি দাশ এবং কিশোর। চট্টগ্রামের আঞ্চলিক ভাষার এই গানটি এখন বেশ আলোচনায়।

ভারতের টেলিভিশন চ্যানেল জি বাংলার কমেডি বিষয়ক রিয়েলিটি শো মীরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার সিজন ৯ তে রানার আপ হয়েছিলেন কমর উদ্দিন আরমান। কমেডির পাশাপাশি গানও করেন তিনি। তার সঙ্গে আঞ্চলিক ভাষার এ গানটিতে তিন শিল্পীর কণ্ঠ দেয়াকে ভালোভাবেই নিয়েছেন শ্রোতারা।

গানটির সংগীতায়োজন করেছেন সংগীত পরিচালক সুমন কল্যান। ৪ তারকার গানটি ‘সাফ রই’ নামের একটা ফেসবুক পেইজে আপ্লোড করার সাথে সাথে ছড়িয়ে পড়ে হাজার হাজার ব্যক্তিগত আইডি ও পেইজ থেকে গানটি রি-আপ্লোড হয়। এমনকি সাবটাইটেল থাকায় বিদেশীরা পর্যন্ত এই গান শেয়ার করেছেন বলে জানান আরমান।

‘সাফ রই’ প্রকল্পের করোনা সচেতনতার একটি অংশ গানটি। এই গান নিয়ে শিল্পী ও গীতিকার সুরকার নিয়ে পরিকল্পনা সাজিয়েছেন মুরাদ চৌধুরী।

সাই রই নিয়ে নিশীতা বড়ুয়া বলেন, আমি অনেক গান করি কিন্তু এই গান প্রকাশ হবার পর আমার মা সারাদিন এই গানটি গুনগুনিয়ে গাচ্ছেন যা আগে কখনো দেখিনি। সবাই প্রশংসা করছে। ভালো লাগছে।’

এছাড়া কিশোর আর রন্টি জানিয়েছেন তারাও প্রশংসা পেয়েছৈন। এই গানের অংশ হতে পেরে ‘সাফ রই’ পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তারা।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: