শুক্রবার, ১৮ Jun ২০২১, ০৬:২৯ অপরাহ্ন

কোয়ালিফায়ারে দিল্লি, হেরেও প্লে-অফে বেঙ্গালুরু

নিউজ ডেস্ক :: দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু নিজেদের লিগ পর্বের শেষ ম্যাচটি খেলে ফেলেছে। সোমবার রাতে কোহলির বেঙ্গালুরুকে হারিয়ে ১৬ পয়েন্ট নিয়ে কোয়ালিফায়ার নিশ্চিত করেছে দিল্লি ক্যাপিটালস। অন্যদিকে বেঙ্গালুরু হারলেও তাদের প্লে-অফ নিশ্চিত হয়েছে।

এদিন আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে বেঙ্গালুরু নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫২ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে ১৯ ওভারে ৪ উইকেটে ১৫৪ রান তুলে ম্যাচ জিতে যায় দিল্লি।

১৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান নিশ্চিত করা মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে প্রথম কোয়ালিফায়ার ম্যাচ খেলবে দিল্লি। অর্থাৎ ফাইনালের পথে সে ম্যাচে হারলেও আরেকটি সুযোগ থাকবে তাদের। ৫ নভেম্বর দিল্লির বিপক্ষে কোয়ালিফায়ার-১ ম্যাচে মুখোমুখি হবে মুম্বাই।

বেঙ্গালুরুর ১৫২ রানের জবাবে ৬ বল ও ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় দিল্লি। মূলত দিল্লির জয়ের ভিতটা গড়ে দেন শিখর ধাওয়ান ও আজিঙ্কা রাহানে। দ্বিতীয় উইকেটে তারা দুজন ৮৮ রানের জুটি গড়েন। ১০৭ রানের মাথায় ধাওয়ান ৪১ বলে ৬ চারে ৫৪ রান করে আউট হন।

অন্যদিকে আজিঙ্কা রাহানে জয় থেকে ১৭ রান দূরে থাকতে আউট হন ওয়াশিংটন সুন্দরের বলে। ৪৬ বল খেলে ৫ চার ও ১ ছক্কায় ৬০ রান করেন রাহানে। জয়ের বাকি কাজটুকু সারেন রিশাব পন্ত (৮) ও মার্কাস স্টয়েনিস (১০)। বল হাতে দুটি উইকেট নেন বেঙ্গালুরুর শাহবাজ আহমেদ।

প্রথমে ব্যাট করতে নেমে দেবদূত পাল্লিকাল ৪১ বলে ৫ চারে ৫০ রান করেন। এবি ডি ভিলিয়ার্সের ব্যাট থেকে আসে ৩৫টি রান। বিরাট কোহলি করেন ২৯। তাতে ৭ উইকেট হারিয়ে ১৫২ রানের সংগ্রহ দাঁড় করায় বেঙ্গালুরু।

দিল্লির পক্ষে আরনিক নরকিয়া ৩টি ও কাগিজো রাবাদা ২টি উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন দিল্লির নরকিয়া।

তবে দিল্লি যদি ১৭.৩ ওভারের আগেই ম্যাচ জিতে যেত, তবে কোহলিদের প্লে-অফে যাওয়া অনিশ্চিত হয়ে পড়ত। কেননা, তখন তারা রান রেটের নিরিখে কলকাতার পেছনে চার নম্বরে চলে যেত। শেষমেশ তা না হওয়ায় স্বস্তির নিশ্বাস ফেলেন কোহলিরা।

হারলেও ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থান নিশ্চিত করা বেঙ্গালুরু ৬ নভেম্বর এলিমিনেটর ম্যাচ খেলবে। তবে প্রতিপক্ষ এখনও নিশ্চিত নয়। চতুর্থ স্থানের জন্য লড়াইয়ে আছে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ।

আজ মঙ্গলবার লিগ পর্বের শেষ ম্যাচে মুম্বাইয়ের মুখোমুখি হবে হায়দরাবাদ। প্লে-অফ খেলতে হলে জিততেই হবে তাদের। হারলে বিদায় নিশ্চিত। সে ক্ষেত্রে কলকাতা পাবে প্লে-অফের টিকিট। আর হায়দরাবাদ জিতলে কলকাতার সমান ১৪ পয়েন্ট হবে তাদের। কিন্তু রান রেটে এগিয়ে থাকায় হায়দরাবাদ খেলবে প্লে-অফ। অর্থাৎ এলিমিনেটরে বেঙ্গালুরুর প্রতিপক্ষ হবে দলটি।

 

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি