শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

কৃষক আমান উল্যাহ হত্যা মামলার আসামী গ্রেফতার

লালমাই (কুমিল্লা) থেকে রুহুল আমিন : কৃষক আমান উল্যাহ হত্যা মামলার দ্বিতীয় আসামী বিল্লাল হোসেন কে গ্রেফতার করেছে লালমাই থানা পুলিশ। গত শুক্রবার বিকালে মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই আরিফুজ্জামান গোপন সংবাদের ভিত্তিতে চৌদ্দগ্রাম থানা পুলিশের সহায়তায় চৌদ্দগ্রামের শ্রীপুর ইউনিয়নের গজারিয়া থেকে তাকে গ্রেফতার করেন। ধৃত বিল্লাল হোসেন অন্য পলাতক আসামী ইউপি সদস্য দেলোয়ারের ছোট ভাই। ঘটনার পরপরই সে বাড়ী থেকে পালিয়ে যায়।

জানা যায়, গত ১৭ এপ্রিল শুক্রবার দুপুরে উপজেলার বেলঘর উত্তর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রাণ বিষয়ক সম্পাদক ও ইউপি সদস্য দেলোয়ার হোসেন মজুমদারের নেতৃত্বে তার ভাইয়েরাসহ ভাড়াটে সন্ত্রাসীরা ইছাপুরা গ্রামের কৃষক আমান উল্যাহকে হত্যার উদ্দেশ্যে বাড়ী থেকে ধরে নিয়ে মারধর ও রক্তাক্ত জখম করে।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। পরদিন শনিবার বেলা অনুমান ১০ টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কৃষক আমান উল্যাহ মারা যায়।

এঘটনায় আমান উল্যাহ’র ছেলে আনোয়ার হোসেন বাদী হয়ে দেলোয়ার মেম্বারসহ এজাহারভুক্ত ৪জন ও অজ্ঞাতনামা ৭/৮জনের বিরুদ্ধে লালমাই থানায় অবৈধভাবে অনুপ্রবেশ করে ভাংচুর, চুরি, মারপিট ও হত্যার ঘটনায় একটি মামলা (নং ২, তাং ১৭/০৪/২০২০ইং) দায়ের করে। কৃষক আমান উল্যাহ’র মৃত্যুর পরপরই পুলিশ হত্যাকান্ডে জড়িত সন্দেহে দুজনকে গ্রেফতার করে।

লালমাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আইয়ুব বলেন, মামলার এজাহারভুক্ত পলাতক আসামী বিল্লাল হোসেনকে আটক করা হয়েছে। বাকী পলাতক আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: