বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৩:০৬ পূর্বাহ্ন

কৃষক আমান উল্যাহ হত্যা মামলার আসামী গ্রেফতার

লালমাই (কুমিল্লা) থেকে রুহুল আমিন : কৃষক আমান উল্যাহ হত্যা মামলার দ্বিতীয় আসামী বিল্লাল হোসেন কে গ্রেফতার করেছে লালমাই থানা পুলিশ। গত শুক্রবার বিকালে মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই আরিফুজ্জামান গোপন সংবাদের ভিত্তিতে চৌদ্দগ্রাম থানা পুলিশের সহায়তায় চৌদ্দগ্রামের শ্রীপুর ইউনিয়নের গজারিয়া থেকে তাকে গ্রেফতার করেন। ধৃত বিল্লাল হোসেন অন্য পলাতক আসামী ইউপি সদস্য দেলোয়ারের ছোট ভাই। ঘটনার পরপরই সে বাড়ী থেকে পালিয়ে যায়।

জানা যায়, গত ১৭ এপ্রিল শুক্রবার দুপুরে উপজেলার বেলঘর উত্তর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রাণ বিষয়ক সম্পাদক ও ইউপি সদস্য দেলোয়ার হোসেন মজুমদারের নেতৃত্বে তার ভাইয়েরাসহ ভাড়াটে সন্ত্রাসীরা ইছাপুরা গ্রামের কৃষক আমান উল্যাহকে হত্যার উদ্দেশ্যে বাড়ী থেকে ধরে নিয়ে মারধর ও রক্তাক্ত জখম করে।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। পরদিন শনিবার বেলা অনুমান ১০ টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কৃষক আমান উল্যাহ মারা যায়।

এঘটনায় আমান উল্যাহ’র ছেলে আনোয়ার হোসেন বাদী হয়ে দেলোয়ার মেম্বারসহ এজাহারভুক্ত ৪জন ও অজ্ঞাতনামা ৭/৮জনের বিরুদ্ধে লালমাই থানায় অবৈধভাবে অনুপ্রবেশ করে ভাংচুর, চুরি, মারপিট ও হত্যার ঘটনায় একটি মামলা (নং ২, তাং ১৭/০৪/২০২০ইং) দায়ের করে। কৃষক আমান উল্যাহ’র মৃত্যুর পরপরই পুলিশ হত্যাকান্ডে জড়িত সন্দেহে দুজনকে গ্রেফতার করে।

লালমাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আইয়ুব বলেন, মামলার এজাহারভুক্ত পলাতক আসামী বিল্লাল হোসেনকে আটক করা হয়েছে। বাকী পলাতক আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি