বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন

শিরোনাম
সুবর্ণচরে খামারিদের মাঝে ব্যবসা পরিকল্পনা প্রণয়ন বিষয়ক প্রশিক্ষণ দেওয়ানগঞ্জে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে বসত বাড়ীতে হামলার অভিযোগ চৌদ্দগ্রামে নিখোঁজের পরদিন বাড়ির পাশের পুকুরে মিলল শিশুর লাশ নেপাল থেকে কমে বিদ্যুৎ চায় বাংলাদেশ, চলছে দর কষাকষি ‘আর্থ-সামাজিক সূচকে অনেক উন্নত দেশের চেয়ে এগিয়ে বাংলাদেশ’ রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণে মৃত বেড়ে ৩ জামালপুরে স্কুলের পাঠদান বন্ধ রেখে ধর্মমন্ত্রীর কর্মী সমাবেশ সুবর্ণচরে গণধর্ষণের ঘটনায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি মো. মিন্টু গ্রেপ্তার গাজীপুরে ৩৯তম আন্ত: জেলা কারাতে প্রতিযোগিতা সম্পন্ন জামালপুরের ফুটবল প্রেমীদের মাতিয়ে গেলেন ব্যারিস্টার সুমন

‘পাওয়ার কাপল’ পেলেন ডা. স্বপ্নীল-নুজহাত দম্পতি

নিউজ ডেস্ক :: মহামরি করোনাকালে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন ও বিশেষ সেবার জন্য ‘পাওয়ার কাপল‘ অ্যাওয়ার্ড পেলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) কর্মরত চিকিৎসক দম্পতি মামুন আল মাহতাব স্বপ্নীল ও নুজহাত চৌধুরী শম্পা।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) রাজধানীর র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনে আয়োজিত জমকালো অনুষ্ঠানে তাদের হাতে এই অ্যাওয়ার্ড তুলে দেন তথ্য প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

বাংলাদেশ আমেরিকান চেম্বার অব কমার্স (বিএসিসি) ও ইয়ুথ কমার্স কমিউনিকেশন ইন্টারন্যাশনাল (ওয়াইসিসিআই) আয়োজিত ‘গ্লোবাল বিজনেস সিএসআর অ্যাওয়ার্ড ২০২১’ প্রদান অনুষ্ঠানে এই পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানে করোনাকালে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন ছাড়াও বাংলাদেশের উন্নয়নে সমাজের বিভিন্ন স্তরে বিশেষ অবদান রাখা ব্যক্তি এবং প্রতিষ্ঠানকে ‘আউডস্টান্ডিং পারফরমেন্স ডিউরিং কোভিড-১৯’, ‘সাধারণ’ এবং ‘পাওয়ার কাপল’ ক্যাটাগরিতে শিল্প, সাহিত্য, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এবং সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে এই পুরস্কার দেওয়া হয়েছে।

ডা. মামুন-আল-মাহতাব (স্বপ্নীল) একজন গ্যাস্ট্রোএন্টারলজি বিশেষজ্ঞ। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের লিভার বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান। সম্প্রীতি বাংলাদেশ-এর সদস্য সচিব। ডা. নুজহাত চৌধুরী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চক্ষু বিভাগের অধ্যাপক। তিনি ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় কমিটির সদস্য এবং প্রজন্ম একাত্তরের প্রতিষ্ঠাতা সাংস্কৃতিক সম্পাদক। ব্যক্তিগত জীবনে তিনি একাত্তরের শহীদ ডা. আলীম চৌধুরীর দুই কন্যার মধ্যে ছোট। শিক্ষাবিদ ও ঘাতক দালাল নির্মূল কমিটির ভাইস প্রেসিডেন্ট শ্যামলী নাসরিন চৌধুরী তার মা।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: