শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৫:০৫ অপরাহ্ন

শিরোনাম
পিআইবি’র নতুন পরিচালনাবোর্ড গঠন লকডাউন শেষে এখন শাটডাউন খেলা শুরু করছে সরকার : মান্না ভূমধ্যসাগরে ভাসমান ২৬৪ বাংলাদেশি উদ্ধার হাতীবান্ধায় মধ্যরাতে গোয়াল ঘরে আগুন, গরু বাঁচাতে গিয়ে ২জন অগ্নিদগ্ধ গ্রাম হচ্ছে শহর প্রাণভোমরা ডিজিটাল সেন্টার – পরীক্ষিৎ চৌধূরী সুইজারল্যান্ডে এমপি হয়ে ইতিহাস গড়লেন বাংলাদেশি নারী জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হলো নতুন সেনাপ্রধানকে ‘ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ বিজ্ঞাপন বন্ধের নির্দেশ করোনা চিকিৎসার ব্যবস্থাপনা ও প্রস্তুতি জানতে ঢাকা মেডিকেলে জাসদ নেতৃবৃন্দ ব্যাটারি চালিত রিক্সা-ভ্যান বন্ধের প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন

টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের কাছে পাত্তাই পেল না ভারত

নিউজ ডেস্ক :: ভারতের মাটিতে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে নাস্তানাবুদ হয়েছে ইংল্যান্ড। তবে এই ইংল্যান্ড টি-টোয়েন্টিতে ঘুড়ে দাঁড়িয়েছে। পাঁচ ম্যাচের প্রথমটিতে কোহলিদেরকে উড়িয়ে এগিয়ে গেল মরগান বাহিনী। ম্যাচটিতে ইংল্যান্ডের কাছে পাত্তাই পায়নি ভারত। বোলিং-ব্যাটিংয়ে সমান দক্ষতা দেখিয়েছে ইংলিশরা।

শুক্রবার (১২ মার্চ) আহমেদাবাদের মোতেরায় ৮ উইকেটের বড় ব্যবধানে জয় পেয়েছে ইংল্যান্ড। টস জিতে মরগান ব্যাটিংয়ে পাঠায় কোহলিদেরকে। আঁটসাট বোলিংয়ে ভারতকে ১২৪ রানে বেঁধে ফেলে ইংল্যান্ড। যা কি না ২৭ বল হাতে রেখেই টপকে যায় ইংলিশরা। ছক্কা মেরে দলের জয় নিশ্চিত করেছেন ডেভিড মালান।

এদিন দুর্দান্ত ছিলেন জোফ্রা আর্চার। নিখুঁত লাইন-লেংথে বোলিং করলেন মার্ক উড। তাদের সামনে লড়াই করতে পারলেন কেবল শ্রেয়াস আইয়ার। তার ফিফটিতে ভারতের ইনিংস দাঁড়ায় ১২৪-এ।

শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে ভারত। ৩ রানে ২ উইকেট হারিয়ে বিপাকে পড়ে রবি শাস্ত্রীর শিষ্যরা। জফ্রা আর্চারের বলে ব্যাটের কানায় লেগে বোল্ড হন রাহুল। ভারত অধিনায়ক শূন্য রানে ফেরেন আদিল রশিদের বলে। শিখর ধাওয়ানকে বোল্ড করে ফেরান উড। প্রথম ৬ ওভারে ভারতের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ২২ রান। টি-টোয়েন্টিতে পাওয়ার প্লেতে এটা তাদের দ্বিতীয় সর্বনিম্ন সংগ্রহ।

শ্রেয়স আইয়ার-ঋষভ পান্ত হাল ধরার চেষ্টা করছিলেন। কিন্তু পান্ত ব্যক্তিগত ২১ রানে ফিরে যান সম্ভাবনা দেখিয়ে। শ্রেয়স দারুণ ব্যাটিং করে দলকে এনে দেন সম্মানজনক স্কোর। ইনিংস শেষ হওয়ার ৩ বল আগে আউট হন সর্বোচ্চ ৬৭ রান করে। তার ইনিংসটি সাজানো ছিল ৪৮ বলে, ৮টি চার ও ১টি ছয়ে। হার্দিক পান্ডিয়ার ব্যাট থেকে আসে ১৯ রান।

স্বাগতিকদের ১২৫ রানের নিচে আটকে রাখার পেছনে বড় অবদান আর্চারের। ডানহাতি এই পেসার ২৩ রানে নেন ৩ উইকেট। ৪ ওভারে মাত্র ২০ রান দিয়ে ১ উইকেট নেন উড। এছাড়া ১টি করে উইকেট নেন আদিল রশিদ, ক্রিস জর্দান ও বেন স্টোকস।

১২৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ঝোড়ো শুরু করে ইংল্যান্ড। জস বাটলার-জেসন রয়ের ব্যাটিংয়ে অসহায় দেখাচ্ছিল ভারতীয় বোলারদের। দুইজনের ব্যাটে উদ্বোধনী জুটিতে ইংল্যান্ড পায় ৭২ রান। বাটলার করেন ২৮ রান, রয় আউট হন ৪৯ রানে। পাওয়ার প্লেতে তারা তোলেন ৫০ রান।

অষ্টম ওভারে এসে প্রথম সাফল্য পায় ভারত। যুজবেন্দ্র চেহেল এলবিডব্লিউ করে দেন বাটলারকে। ওই ওভারের শুরুতে পরপর দুই বলে চার ও ছক্কা মারেন রয়। এরপর মালানকে নিয়ে এগোতে থাকেন রয়। কিন্তু ওয়াশিংটন সুন্দরের বলে এলবিডব্লিউ হলে শেষ হয় বিধ্বংসী এই ওপেনারের ইনিংস। তার আগে ৪ চার ও ৩ ছক্কায় ৩২ বলে তিনি করে যান ৪৯ রান।

দুজন ফিরে গেলেও বেগ পেতে হয়নি ইংলিশদের। জনি বেয়ারস্টো ১৭ বলে ২৬, আর ২০ বলে ২৪ রানে অপারাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন মালান।

ভারতের হয়ে ১টি করে উইকেট নেন যুজবেন্দ্র চাহাল ও ওয়াশিংটন সুন্দর।

সংক্ষিপ্ত স্কোর :
ভারত : ২০ ওভারে ১২৪/৭ (ধাওয়ান ৪, রাহুল ১, কোহলি ০, পান্ত ২১, আইয়ার ৬৭, হার্দিক ১৯, শার্দুল ০, সুন্দর ৩*, আকসার ৭*; রশিদ ৩-০-১৪-১, আর্চার ৪-১-২৩-৩, উড ৪-০-২০-১, জর্দান ৪-০-২৭-১, স্টোকস ৩-০-২৫-১, কারান ২-০-১৫-০)।

ইংল্যান্ড : ১৫.৩ ওভারে ১৩০/২ (রয় ৪৯, বাটলার ২৮, মালান ২৪*, বেয়ারস্টো ২৬*; আকসার ৩-০-২৪-০, ভুবনেশ্বর ২-০-১৫-০, চেহেল ৪-০-৪৪-১, শার্দুল ২-০-১৬-০, পান্ডিয়া ২-০-১৩-০, সুন্দর ২.৩-০-১৮-১)।

ম্যান অব দ্য ম্যাচ : জোফ্রা আর্চার
এএইচ/এসএ/

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি