শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৩০ অপরাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

শিবালয়ে সাস্থ্য মেনে নানা আয়োজনে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালিত হয়েছে

মানিকগঞ্জ থেকে আকাশ চৌধুরী :: নানা আয়োজনে শিবালয়ে সাস্থ্যবিধি মেনে ২৬ মার্চ মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতীয় দিবস পালিত হয়েছে। সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র, শিক্ষক, অভিভাবক, দলীয় নেতাকর্মী ও স্থানীয় গন্যমান্যব্যক্তিবর্গ এ আয়োজনে অংশ নেন।

৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের শুভ সূচনা করা হয়। এরপর শিবালয় উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে পুস্পস্তবক অর্পন ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন, শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়ানো, স্বাস্থ্য বিধি মেনে শিশু-কিশোর সমাবেশ, আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও সালাম গ্রহণ, বীর মুক্তিযোদ্ধা, যদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, মসজিদ, মন্দির ও গীর্জায় বিশেষ প্রার্থনা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন শীর্ষক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কেন্দ্রীয় শহিদ মিনারে মানিকগঞ্জ-১ আসনে সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয় এমপি’র পক্ষে পুস্পস্তবক অর্পন করেন স্থানীয় দলীয় আওয়ামী লীগের নেতা কর্মীগণ। এছাড়া, শিবালয় উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ, অফিসার্স ক্লাব, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি, উপজেলা প্রেসক্লাবসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষে শহিদ মিনারে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

বীর মুক্তিযোদ্ধা, যদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিবালয় উপজেলা নির্বাহী অফিসার বিএম রুহুল আমিন রিমন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবালয় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রেজাউর রহমান খান জানু, উপজেলা ভাইস চেয়ারম্যান মিরাজ হোসেন লালন ফকির, মহিলা ভাইস চেয়ারম্যান রুনা আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসিফ ইকবার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারাশিদ বিন এনাম, শিবালয় থানা অফিসার ইনচার্জ ওসি মোঃ ফিরোজ কবির প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতি বিএম রুহুল আমিন রিমন বলেন, স্বাধীনাতার ৫০ বছর পূর্তিতে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল-স্বীকৃতি পেয়েছে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে। জাতির পিতা বঙ্গবনন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এ অর্জন অত্যন্ত তাৎপর্যপূর্ণ এবং আমাদের জন্য গৌরব ও আনন্দের।

বিকালে শিবালয় থানা ও শিবালয় উপজেলার দশচিড়া মাঠে শিবালয় উপজেলা ক্রীড়াসংস্থার আয়োজনে ক্রীকেট খেলার প্রতিযোগিতা শিবালয় উপজেলা প্রশাসন ও শিবালয় থানা অংশ নেন। অংশ নেওয়া দুটি দলের মধ্যে শিবালয় উপজেলা প্রশাসন কে হারিয়ে শিবালয় থানা জয় লাভ করেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: