বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৪:৫৮ অপরাহ্ন

জগন্নাথের প্রশাসনিক দপ্তর খুলছে বুধবার

নিউজ ডেস্ক :: করোনাভাইরাসের সংক্রমণ রোধে কঠোর লকডাউনে দীর্ঘদিন বন্ধ থাকার পর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক দপ্তর খুলছে বুধবার (১১ আগস্ট)। শিক্ষার্থীদের সরাসরি অংশগ্রহণ বন্ধ রেখে অনলাইন শিক্ষা কার্যক্রম চালু থাকবে। মঙ্গলবার (১০ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামানের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারের জারি করা বিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে ১১ আগস্ট থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সব ইনস্টিটিউট, বিভাগ ও দপ্তর খোলা থাকবে। এতে সরকারি স্বাস্থ্যবিধি অনুসরণ করে কার্যক্রম পরিচালনার জন্য বলা হয়েছে।

এ সময় সরাসরি শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে। তবে অনলাইন শিক্ষা কার্যক্রম যথারীতি চালু রাখার নির্দেশনা দেয়া হয়েছে বিজ্ঞপ্তিতে।

এর আগে সরকারের দেয়া কঠোর বিধিনিষেধ ও লকডাউনে দফায় দফায় ছুটি বাড়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ সময় বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কাজকর্ম ভার্চ্যুয়ালি পরিচালিত হয়েছে।

চলতি বছরের ১ থেকে ৭ জুলাই পর্যন্ত জরুরি পরিষেবা ছাড়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম বন্ধ থাকে। ৮ থেকে ১৪ জুলাই পর্যন্ত ছুটির মেয়াদ বাড়ানো হয়। এরপর ঈদুল আজহা উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ছুটির তালিকা অনুযায়ী ১৮ থেকে ২৯ জুলাই পর্যন্ত ১২ দিন এবং সরকারের নিষেধাজ্ঞার কারণে ৩০ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সব ইনস্টিটিউট, বিভাগ ও দপ্তর বন্ধ থাকে।

সবশেষ করোনার উচ্চ সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারি সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ৬ থেকে ১০ আগস্ট পর্যন্ত বন্ধ থাকে বিশ্ববিদ্যালয়। এ সময়ে বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রম ভার্চ্যুয়ালি পরিচালিত হয়।

এসআর/

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি