শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩০ পূর্বাহ্ন

করোনায় কর্মী ছাঁটাইয়ের ব্যাপারে হুঁশিয়ারি কেন্দ্রীয় ব্যাংকের

নিউজ ডেস্ক :: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের মধ্যে ব্যাংকগুলোতে প্রতিনিয়ত চাকরি ছাঁটাই চলছে। তবে ছাঁটাইয়ের বিপক্ষে বাংলাদেশ ব্যাংক। সুনির্দিষ্ট কারণ ছাড়া কেউ যেন ছাঁটাইয়ের শিকার না হয় সে বিষয়ে ব্যাংকগুলোকে সতর্ক করেছে কেন্দ্রীয় ব্যাংক।

সোমবার (১৩ সেপ্টেম্বর) অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের (এবিবি) একটি প্রতিনিধি দল বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তাদের হুঁশিয়ারি দেওয়া হয়।

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের এক দায়িত্বশীল কর্মকর্তা জাগো নিউজকে বলেন, কর্মীদের কারণে করোনার মধ্যে ব্যাংকগুলো আগের চেয়ে বেশি মুনাফা করেছে। এরপরও অনেকে অকারণে কর্মী ছাঁটাই করেছে। ফলে পুরো ব্যাংক খাতের কর্মীরা আতঙ্কে ভুগছেন। করোনাভাইরাসের কারণে চাকরি ছাঁটাইয়ের প্রমাণ পেলে সেই ব্যাংকের বিরুদ্ধে কেন্দ্রীয় ব্যাংক ব্যবস্থা নেবে।

বাংলাদেশ ব্যাংকের পরিদর্শন রিপোর্ট বলছে, ২০২০ সালের ১ জানুয়ারি থেকে চলতি বছরের ৯ আগস্ট পর্যন্ত বেসরকারি ব্যাংকের ৩ হাজার ৩১৩ জন কর্মকর্তা চাকরি ছেড়েছেন। এর মধ্যে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন ৩ হাজার ৭০ জন। আর ১২ কর্মকর্তাকে ছাঁটাই, ২০১ কর্মকর্তাকে অপসারণ ও ৩০ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি