শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৩৫ অপরাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

করোনায় কর্মী ছাঁটাইয়ের ব্যাপারে হুঁশিয়ারি কেন্দ্রীয় ব্যাংকের

নিউজ ডেস্ক :: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের মধ্যে ব্যাংকগুলোতে প্রতিনিয়ত চাকরি ছাঁটাই চলছে। তবে ছাঁটাইয়ের বিপক্ষে বাংলাদেশ ব্যাংক। সুনির্দিষ্ট কারণ ছাড়া কেউ যেন ছাঁটাইয়ের শিকার না হয় সে বিষয়ে ব্যাংকগুলোকে সতর্ক করেছে কেন্দ্রীয় ব্যাংক।

সোমবার (১৩ সেপ্টেম্বর) অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের (এবিবি) একটি প্রতিনিধি দল বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তাদের হুঁশিয়ারি দেওয়া হয়।

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের এক দায়িত্বশীল কর্মকর্তা জাগো নিউজকে বলেন, কর্মীদের কারণে করোনার মধ্যে ব্যাংকগুলো আগের চেয়ে বেশি মুনাফা করেছে। এরপরও অনেকে অকারণে কর্মী ছাঁটাই করেছে। ফলে পুরো ব্যাংক খাতের কর্মীরা আতঙ্কে ভুগছেন। করোনাভাইরাসের কারণে চাকরি ছাঁটাইয়ের প্রমাণ পেলে সেই ব্যাংকের বিরুদ্ধে কেন্দ্রীয় ব্যাংক ব্যবস্থা নেবে।

বাংলাদেশ ব্যাংকের পরিদর্শন রিপোর্ট বলছে, ২০২০ সালের ১ জানুয়ারি থেকে চলতি বছরের ৯ আগস্ট পর্যন্ত বেসরকারি ব্যাংকের ৩ হাজার ৩১৩ জন কর্মকর্তা চাকরি ছেড়েছেন। এর মধ্যে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন ৩ হাজার ৭০ জন। আর ১২ কর্মকর্তাকে ছাঁটাই, ২০১ কর্মকর্তাকে অপসারণ ও ৩০ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: