শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৭:৫০ অপরাহ্ন

বান্দরবানে শুরু হল বঙ্গবন্ধু ও স্বাধীনতা বই মেলা

বান্দরবান প্রতিনিধি :: সারা দেশের ন্যায় বান্দরবানেও আজ থেকে শুরু হয়েছে তিনদিন ব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতা বই মেলা। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর)সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবিরীজি’র সভাপতিত্বে এই বঙ্গবন্ধু ও বই মেলা’র শুভ উদ্ভোদন করেন। মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মোহীত উল আলম,প্রাক্তন উপচার্য জাতীয় কবি কাজী নজুরুল ইসলাম বিশ্ববিদ্যালয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্যা শৈ হ্লা, চেয়ারম্যান বান্দরবান পার্বত্য জেলা পরিষদ,জেরিন আখতার পুলিশ সুপার বান্দরবান পার্বত্য জেলা, ডাঃ অংসুইপ্রু মারমা সিভিল সার্জন বান্দরবান পার্বত্য জেলাসহ জেলার বিভিন্ন কর্মকর্তা,কর্মচারী, গন্যমান্য ব্যাক্তিগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্য কালে মন্ত্রী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্নার শান্তি কামনা করে বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী ও বিজয়ের সুবর্ণ জয়ন্তীর মহেন্দ্রক্ষণ উপলক্ষ্যে জাতির মনন ও মেধা বিকাশে আলোকিত মানুষ গঠনের লক্ষ্যে বই মেলা।আক্ষরিক জ্ঞান না থাকলে আমাদের মাতৃ ভাষা বিশ্বে স্বীকৃতি পেত না।জ্ঞান অর্জনে বইয়ের বিকল্প নাই।বই মেলা শুধু মেলা নয়। জ্ঞান পিপাসুদের জ্ঞান অর্জনের সম্ভার।যে বই সচরাচর পাওয়া যায় না সেই বই মেলায় পাওয়া।

তিনি আরো বলেন আগে আমরা জ্ঞানী দের পন্ডিত বলা হত।তারা জ্ঞানী ছিলেন কিন্তু বিষ্যত প্রজন্মের জন্য তার সে জ্ঞান প্রদান করে যেতে পারতেন না।শিক্ষকতা কোন পেষা বা চাকুরী নয় তারা দেশ ও জাতী গড়ার কারিগর। তাই দেশ ও সুশিক্ষিত জাতী গড়তে জ্ঞান অর্জনের জন্য বইয়ের কোন বিকল্প নেই।

উক্ত বই মেলায় ৪১ টি স্কুল,কলেজ, প্রতিষ্ঠান,লাইব্রেরী,সংগঠন ,স্টল ও দর্শনার্থীদের অংশগ্রহণে মুখরিত হবে এই মেলা। এছাড়া দর্শনার্থীদের জন্য প্রতিদিন সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি