শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৪৩ পূর্বাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

বরগুনার তালতলীতে পূর্ণাঙ্গ মৎস্য অবতরণ কেন্দ্রের দাবিতে মানববন্ধন

মংচিন থান বরগুনা প্রতিনিধি : বরগুনার তালতলীর ফকিরহাটে পূর্ণাঙ্গ মৎস্য অবতরণ ও পাইকারি কেন্দ্র হওয়ার দাবিতে মানববন্ধন করেছে মৎস্যজীবীরা। এর আগে গত ১৮ এপ্রিল ফকিরহাটে উপ-মৎস্য অবতরণ ও পাইকারি কেন্দ্র হিসেবে উদ্বোধন করা হয়।
সোমবার (২৫ এপ্রিল) উপজেলার ফকিরহাটে উপ-মৎস্য অবতরণ কেন্দ্রের অফিসের সামনে সামনে কয়েক হাজার মৎস্যজীবীসহ বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের নারী-পুরুষ মানববন্ধন করেন। পরে তালতলী উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) মাধ্যমে বিএফডিসি চেয়ারম্যান বরাবরে পূর্ণাঙ্গ মৎস্য অবতরণ ও পাইকারি কেন্দ্র হওয়ার দাবিতে স্মারকলিপি দেওয়া হয়। এ দাবির সঙ্গে একাত্বতা প্রকাশ করেন তালতলীর উপজেলা শ্রমিক ইউনিয়ন, ফকিরহাট মৎস্য আড়তদার মালিক সমিতি, মৎস্য বাজার ঘাট শ্রমিক ইউনিয়নসহ একাধিক সেচ্ছাসেবী সংগঠন।
মানববন্ধনে বক্তব্য রাখেন- ফকিরহাট মৎস্য আড়তদার মালিক সমিতি সভাপতি ও সোনাকাট ইউনিয়ন চেয়ারম্যান সুলতান ফরাজী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কবির আকন,উপজেলা যুবলীগের আহবায়ক ফারুফ রায়হান তপু, মৎস্য আড়তদার মালিক সমিতি’র সাধারণ সম্পাদক মজিবর ফরাজী,ছাত্রলীগের সম্পাদক মিনহাজুল আবেদীন মিঠু, উপজেলার সকল সেচ্ছাসেবি সংগঠণের আহবায়ক জিয়াউল হক রুবেল ও সাংবাদিক ফোরামের সম্পাদক হাইরাজ মাঝী প্রমুখ।
বক্তারা জানান, প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকা এখানের মৎস্যজীবীদের সুবিধার্থে এবং দেশের রাজস্বের স্বার্থে বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) ফকিরহাট উপ- মৎস্য অবতরণ ও পাইকারী মৎস্য বাজার স্থাপন করেন। এই ফকিরহাট মৎস্য অবতরণ দেশের বড় একটি অর্থনীতির ভূমিকা রাখছে এখানকার মৎস্যজীবীরা।
ফকিরহাটের জেলেরা বঙ্গোপসাগরসহ তৎসংলগ্ন বলেশ্বর, বিষখালী ও পায়রা নদী থেকে আহরিত করে সামুদ্রিক মাছ বিক্রি করা হচ্ছে পাথরঘাটা বিএফডিসিতে। এতে জেলেদের ও আড়তদার মালিকদের অনেক টাকা ক্ষতিপূরণ দিতে হচ্ছে। এই ফকিরহাটে  পূর্ণাঙ্গ বিএফডিসি মৎস্য অবতরণ কেন্দ্র হলে প্রতি বছর সরকার এখান থেকে কোটি কোটি টাকার রাজস্ব আহরণ করতে পারবে। তারা আরও জানান, কয়েকশ মাছ ধরার ট্রলার রয়েছে। যার সঙ্গে সম্পৃক্ত রয়েছে কয়েক হাজার জেলে। শতকোটি টাকা দাদন দেওয়া আছে আড়তদারদের। দ্রুত পূর্ণাঙ্গ বিএফডিসি মৎস্য অবতরণ কেন্দ্র হওয়ার দাবি করেন তারা।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: