বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৪:০৩ পূর্বাহ্ন

শিরোনাম
২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিহ্মোভ সমাবেশ অনুষ্ঠিত হয় দেশে পরিবেশ বান্ধব কৃষি ও শিল্প প্রতিষ্ঠান স্থাপনের আহবান বোপমা সভাপতির হাতীবান্ধায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ মামলার মূল আসামী শাহিন গ্রেফতার সিরিজ বোমা হামলার প্রতিবাদে বরিশালে আ.লীগের বিক্ষোভ মিছিল খেলাপি বৃদ্ধির শীর্ষে ২০ ব্যাংক বিমানবন্দরে ভক্তদের উদ্দেশ্যে যা বললেন শাকিব খান বরিশাল শেবাচিমে অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে শিক্ষার্থীদের বিক্ষোভ তেলের দাম বাড়ায় ব্যবসায়ীরা সুযোগ নিচ্ছেন: বাণিজ্যমন্ত্রী বামদের হরতালে বিএনপির সমর্থন বিশ্ববাজারে তেলের দাম ছয় মাসের মধ্যে সর্বনিম্ন

দুমকিতে বিদ্যালয়ে শিক্ষার্থীদের পাঠদান ব্যহত

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর দুমকিতে এনটিআরসি এর ৩য় গন বিজ্ঞাপ্তির মাধ্যমে নিয়োগ পেয়ে যোগদান করে কয়েকদিন ক্লাস করলেও এখন আর ক্লাসে আসেন না দুজন শিক্ষক। ফলে বিদ্যালয়ে শিক্ষার্থীদের পাঠদান ব্যহত হচ্ছে।
জানা যায়, উপজেলা সদরের এ.কে বহুমূখী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ভোকেশনাল শাখার ইলেকট্রিক্যাল ট্রেডে ২ জন শিক্ষক বেতন ভাতা (এমপিও) না হওয়াতে ক্লাসে আসছেন না।
বিষয়টি নিয়ে অভিভাবকগন সন্তানের অনিশ্চিত ভবিষ্যতের কথা ভেবে হতাশায় ভুগছেন।
সোমবার ২৬ জুলাই  বেলা ১১ টায়   সরেজমিনে গেলে একাধিক শিক্ষার্থী দাবী করে বলেন, আমাদের নতুন স্যারেরা কয়েক দিন ক্লাস করলেও এখন আর আসেন না। আমাদের ইলেকট্রিক্যাল ক্লাস নিয়মিত হয় না। আমরা পরীক্ষার খাতায় কি লিখবো?
এছাড়াও সাংবাদিকদের সামনেই প্রধান শিক্ষক সদ্য যোগদান করা শিক্ষকদের ফোন করে স্কুলে নিয়মিত আসার জন্য তাগিদ করেন।
অনুপস্থিত কেন প্রশ্ন করা হলে ইলেকট্রিক্যাল ট্রেডে যোগদানকৃত অনুপস্থিত শিক্ষক  মোঃ মাহবুব হোসেন বলেন, আমাদের বেতনে সমস্যা। স্কুল থেকে কিছু পাই না। কাগজপত্র পাঠানো হয়েছে কিন্তু ডিজি কাগজপত্র ধরে না।
ঘটনার সত্যতা নিশ্চিত করে ইলেকট্রিক্যাল ট্রেডে যোগদানকৃত অপর শিক্ষক মেহেদি হাসান বলেন, ফ্রী টাকায় কিভাবে সেবা দিব। আমারও তো জীবন আছে। যদি নিয়োগ-যোগদানের দু এক মাসের মধ্যে বিল হয়ে যেত তবে এ সমস্যা হত না।
(এনটিআরসিএ) এর  সুপারিশ পত্রে প্রতিষ্ঠান থেকে ১০% দিবে তা লেখা আছে বলেও তিনি আরও জানান।
প্রতিষ্ঠান থেকে আয়ের একটা অংশ নতুন যোগদান করা শিক্ষকদের দেয়া হয় কিনা জানতে চাইলে অত্র স্কুলের প্রধান শিক্ষক মোঃ আলমগীর হোসেন বলেন, কারিগরি শাখায় স্কুল থেকে কতই বা আয় হয়।দুমকি থানায় কোন স্কুল থেকেই বা বেতন পায়। আর তারা যদি স্কুলে নিয়মিত আসতেন তবে ১০ টাকা আয় হলে নিয়ম অনুযায়ী তারাও ২ টাকা পেতেন।
এ ব্যাপারে মাধ্যমিক  শিক্ষা অফিসার বদরুন নাহার ইয়াসমিন বলেন, অত্র প্রতিষ্ঠান প্রধান লিখিতভাবে আমাকে জানালে তাদের বিরূদ্ধে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি