বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:১২ অপরাহ্ন

সুন্দরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা ক্ষেত্রে চালু হলো অপারেশন থিয়েটার

শহীদুল ইসলাম শহীদ, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি :: গাইবান্ধার সুন্দরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে অবশেষে চিকিৎসা ক্ষেত্রে চালু হলো অপারেশন থিয়েটার। আজ রোববার এক নারীর অপারেশনের মাধ্যমে গাইবান্ধার সুন্দরগঞ্জে স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হলো চিকিৎসা ক্ষেত্রে অপারেশনের ব্যবস্থা। জানা গেছে দীর্ঘ ১০ বছর ধরে অপারেশনের জন্য উপকরণ প্রস্তুত থাকলেও এনেস্থেসিয়া ডাক্তারের অভাবে অপারেশন চালু করণ সম্ভব হয়নি। দিনের পর দিন ওটি বন্ধ থাকার কারণে যাবতীয় উপকরণ নষ্ট হয়ে যাচ্ছিল।

অবশেষে আজ রোববার উপজেলাবাসীর প্রাণের দাবি বাস্তবায়ন হলো।দীর্ঘ প্রত্যাশার পর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আবুল ফাত্তাহ একজন নারীর সিজারের মধ‍্য দিয়ে অপারেশন চালু করেন।অপারেশন পরিচালনারয় সার্বিক সহযোগিতা করেন মেডিকেল অফিসার সুরভী সুলতানা,শফিকুল ইসলাম, রেজওয়ান আহমেদ, রফিকুল ইসলাম, এনামুল হক, নার্স,সুপারভাইজার সাবিনা ইয়াসমিন সহ সকল ডাক্তারগণ। সিজারিয়ান নারী ও সন্তান বর্তমানে স্বাস্থ্য কমপ্লেক্সে সুস্থ আছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জানান, প্রয়োজনীয় উপকরণ,ডাক্তার ও জনবল সংকটের কারণে অপারেশন ব্যবস্থা বন্ধ ছিল।আজ উপজেলা বাসীর প্রাণের দাবি পূরণ হয়েছে।উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল -মারুফ জানান,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগ হলো আজ থেকে চিকিৎসা ক্ষেত্রে এক নতুন মাত্রা।এখন থেকে অপারেশনের জন্য উপজেলা বাসিকে রংপুর অথবা গাইবান্ধায় যেতে হবে না। অপারেশন চালু অব‍্যাহত রাখার প্রয়োজনীয় ব‍্যবস্থা গ্রহণ করা হবে।

সাংসদ ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী বলেন, আমি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশনের বিষয়ে জাতীয় সংসদে কথা বলেছি। সফল অপারেশনের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল ডাক্তার ও এর সাথে জড়িত সকলকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাচ্ছি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: