শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:১৪ অপরাহ্ন

বীর মুক্তিযোদ্ধা আলতাফুল হক চৌধুরী’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

প্রদীপ কুমার সাহা, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর সাপাহার ফুটইল নিবাসী বীর মুক্তিযোদ্ধা আলতাফুল হক চৌধুরী আরব (৭৭) এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, শনিবার সকাল ১০টায় সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার পূর্বে সাপাহার উপজেলা প্রশাসনের আয়োজনে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা মরহুম আলতাফুল হক চৌধুরী আরবকে গার্ড ওফ অনার প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন ও নওগাঁ জেলা পুলিশের চৌকস টিম।

এসময় বদল গাছি ও মহাদেবপুর আসনের সংসদ সদস্য ছলিম উদ্দীন তরফদার, সাপাহার উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব ওমর আলী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব শামসুল আলম শাহ চৌধুরীসহ আরো অনেকে।

এরপর বেলা ১১টায় ফুটকইল ঈদগাহ মাঠে ২য় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে পারিবারিক কবর স্থানে মায়ের কবরের পাশে দাফন করা হয়।এর আগে শুক্রবার সন্ধ্যায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি মরহুমের পরিবারের সাথে দেখা করেন এবং শোক সন্তোপ্ত পরিবারের সদস্যদের সমবেদনা জ্ঞাপন করেন।

এছাড়াও সৎসঙ্গ ফাউন্ডেশন এর কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি হারুন অর রশিদ ভূঁইয়া ও সাধারণ সম্পাদক সামসুল আলম জুলফিকার এক শোক বার্তায় শ্রমজীবী মানুষের প্রিয় নেতা বীর মুক্তিযোদ্ধা আলতাফুল হক চৌধুরী আরব এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বলেন-১৯৭১ সালে মুক্তিযোদ্ধ চলাকালিন ভারতের পশ্চিম দিনাজপুর মিউনিসিপালিটি’র চেয়ারম্যান বিপ্লবী সমাজতন্ত্রী দলের নেতা কমরেড দিলীপ ধর এর সার্বিক তত্ত্বাবাধানে মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করে ছিলেন।উব্ধুদ্ধ হয়ে ছিলেন সমাজতান্ত্রিক আন্দোলনকে বেগবান করার কাজে। যোগ দিয়ে ছিলেন শ্রমিক কৃষক সমাজবাদী দলের সাথে। নেতৃবৃন্দ তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করে শোকাহত পরিবার বর্গের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

মৃত্যুকালে তিনি ৩ ছেলে ১ মেয়ে, স্ত্রী, নাতি-নাতনিসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।উল্লেখ্য-শুক্রবার সকাল ১০টায় রাজশাহী সিডিএম হসপিটালে হৃদরোগ ও শ্বাসকষ্ট জনিত কারনে তিনি ইন্তেকাল করেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: