মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১০:৩১ অপরাহ্ন

মানসম্মত শিক্ষার জন্য প্রয়োজন মানসম্পন্ন শিক্ষক – প্রতিমন্ত্রী

জেলা প্রতিনিধি, কুড়িগ্রাম : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এমপি বলেছেন, সরকার মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতে মানসম্মত শিক্ষকের বিকল্প নেই। এজন্য সরকার শিক্ষকদের প্রশিক্ষণের ওপর যথাযথ গুরুত্বারোপ করেছে। প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রসমূহের অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে আধুনিকায়নের কাজ দেশব্যাপী অব্যাহত আছে; যাতে এসব কেন্দ্র থেকে শিক্ষকগণ প্রয়োজনীয় প্রশিক্ষণ পেয়ে শ্রেণিকক্ষে স্বাচ্ছন্দ্যে পাঠদান করতে পারেন।

তিনি বলেন, মানব সম্পদ উন্নয়নে শিক্ষার বিকল্প নেই। শিক্ষাই আলোকিত আগামীর নাগরিক সৃষ্টির দুয়ার খুলে দেয়। আর শিক্ষার ভিত রচিত হয় প্রাথমিক শিক্ষার মাধ্যমে। তাই বর্তমান সরকার মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতে সর্বোচ্চ গুরুত্বারোপ করেছে।

তিনি আজ বিকেলে কুড়িগ্রাম জেলা শহরে প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্র-পিটিআই এর নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

অনুষ্ঠানে বক্তৃতা করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত, অধিদপ্তরের পরিচালক মো.মিজানুর রহমান প্রমুখ।

এসময় জেলা প্রশাসন ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন

এর আগে সকালে প্রতিমন্ত্রী রংপুর পিটিআইতে বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচন করেন। এ সময় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াতসহ অধিদপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: