বুধবার, ০১ মে ২০২৪, ০৩:০২ পূর্বাহ্ন

সুুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পানি সংকটে রোগীদের চরম দুর্ভোগ

শহীদুল ইসলাম শহীদ,সুুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার সুুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পানি সংকট দেখা দিয়েছে। পানির পাম্পের ত্রুটি দেখা দেওয়ায় গত শুক্রবার (১৩ আক্টবর)  সকাল থেকে পানির এ সংকট দেখা দেয়।
সোমবার (১৬ আক্টবর) রিপোর্ট লেখা পর্যন্ত পাম্পের কারণে হাসপাতালটিতে পানি সরবরাহ বন্ধ থাকায় চরম দুর্ভোগে রয়েছেন হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারী, রোগী ও তাদের স্বজনরা। যদিও বিকল্পভাবে চাপকলসহ (গভীর নলকূপ) বিভিন্ন উপায়ে পানি সংগ্রহ করে প্রয়োজনীয় কাজ সেড়েনিচ্ছেন সকলেই।
হাসপাতাল সূত্রে জানা গেছে, ৩০ শয্যা নিয়ে ১৯৮২ সালে প্রতিষ্ঠিত এই হাসপাতালটি ২০১৫ সালে ৫০ শয্যায় উন্নীত করা হয়। হাসপাতালে ভর্তি হওয়া রোগী, তাদের স্বজন ও চিকিৎসকরা এই পাম্পের পানি দিয়ে তাদের প্রয়োজনীয় কাজ সারতেন। কিন্তু বর্তমানে হাসপাতালে পানি না থাকায় চরম ভোগান্তি দেখা দিয়েছে।
হাসপাতালে চিকিৎসা নিতে আসা আসাদুর মিয়া নামে এক রোগী জানান, পানি না থাকায় চরম বিপাকে পড়তে হচ্ছে। বালতি অথবা বোতলে করে টিউবয়েলের পানি এনে তা দিয়ে প্রয়োজনীয় কাজ সারতে হচ্ছে। এটা অনেক কষ্টের।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সায়্যিদ মুহাম্মদ আমরুল্লাহ জানান, পানির পাম্পে সমস্যার বিষয়টি আমি তাৎক্ষণিক ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। আশা করছি আজ কালকের মধ্যেই সমস্যার সমাধান করা যাবে।
এবিষয়ে গাইবান্ধা জেলা স্বাস্থ্য প্রকৌশলী  (এইচইডি) সহকারী প্রকৌশলী এরশাদুল হক জানান, আমরা গতকাল জানতে পেরে আমাদের মেকানিকসদের পাঠিয়ে দিয়েছি সেখানে মাটির ৪৫০ ফিট নিচে পাম্পের ত্রুটি দেখা দিয়েছে। আমরা বিকল্প পদ্ধতিতে আজ পানির ব্যবস্থা করছি। পাম্পের কাজ করতে হয়তো ৪-৫ দিন সময় লাগতে পারে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: