বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৭:২৮ অপরাহ্ন

জেতালেন ফ্রান্সকে এমবাপ্পে-গ্রিজম্যান।

নিউজ ডেস্ক :: উয়েফা নেশনস লিগের ম্যাচে আরো একবার মুখোমুখি হলো গত বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ফ্রান্স ও ক্রোয়েশিয়া। বিশ্বকাপে লড়াইটা তেমন করতে না পারলেও এদিন ঘরের মাঠে ফ্রান্সকে কাঁপিয়ে দিয়েছে ক্রোয়াটরা। তবে শেষ পর্যন্ত আর পেরে ওঠেনি ক্রোয়েশিয়া। কিলিয়ান এমবাপ্পে ও আন্তোনিও গ্রিজম্যানের গোলে ক্রোয়াটদের হারাল ফ্রান্স।

গতকাল বুধবার উয়েফা নেশনস লিগে ‘এ’ লেভেলের ৩ নম্বর গ্রুপের ম্যাচে ক্রোয়েশিয়াকে ২-১ গোলে হারিয়েছে ফ্রান্স। এর আগে দুদলের প্রথম দেখায় ৪-২ গোলে জিতেছিল দিদিয়ের দেশমের দল। রাশিয়া বিশ্বকাপের ফাইনালেও একই ব্যবধানে জিতেছিল তারা।

চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে ফ্রান্স। সমান ১০ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে সবার ওপরে আছে পর্তুগাল। তিন পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ক্রোয়াটরা। চারে থাকা সুইডেনের পয়েন্ট শূন্য।

এদিন ম্যাচের শুরুতেই এগিয়ে যায় ফ্রান্স। অষ্টম মিনিটে ডান দিক থেকে ক্রোয়াট ডিফেন্ডারের দুর্বল শট পেয়ে যান গ্রিজম্যান। বুলেট গতির শটে ফ্রান্সকে এগিয়ে নেন বার্সা ফরোয়ার্ড।

ম্যাচের প্রথমার্ধ পিছিয়ে থেকেই শেষ করে ক্রোয়েশিয়া। বিরতির পর ক্রোয়াটদের খেলায় ফেরান ভ্লাসিচ। ৬৪ মিনিটে সতীর্থের কাছে বল পেয়ে তিন ফ্রান্স তারকার মধ্য দিয়ে স্কোরলাইন ১-১ করেন তিনি।

এরপর চাপে পড়ে যায় ফ্রান্স। কিন্তু চাপ বেশিক্ষণ থাকেনি। ম্যাচের ৭৮ মিনিটে ফ্রান্সকে এগিয়ে নেন এমবাপ্পে। প্রতিপক্ষের ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে ঠিকানা খুঁজে নেন এই পিএসজি ফরোয়ার্ড।

ম্যাচের বাকি সময় বেশ কয়েকটি সুযোগ এলেও সেটা কাজে লাগাতে পারেনি ক্রোয়েশিয়া। ফলে ২-১ গোলের হার নিয়েই মাঠ ছেড়েছে বিশ্বকাপের রানার্সআপরা।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি