বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৪:০০ অপরাহ্ন

চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার দুর্দান্ত সূচনা

নিউজ ডেস্ক :: চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুমের শুরুটা দুর্দান্ত হলো বার্সেলোনার। হাঙ্গেরিয়ান ক্লাব ফেরেঞ্চভারোসের বিপক্ষে বড় জয় দিয়ে মিশন শুরু করলো মেসি বাহিনী। এদিকে তিন ম্যাচ পরে গোলের দেখা পেলেন মেসি। সেই সঙ্গে অ্যাসিস্টও করলেন আর্জেন্টাইন তারকা।

মঙ্গলবার রাতে ন্যু ক্যাম্পে ‘জি’ গ্রুপের ম্যাচে ফেরেঞ্চভারোসের বিপক্ষে ৫-১ গোলের জয় পেয়েছে রোনাল্ড কোম্যানের দল। বার্সার পক্ষে লিওনেল মেসি, আনসু ফাতি, ফিলিপ কৌতিনহো, পেদ্রি এবং উসমান দেম্বেলে গোল করেছেন। তবে এই ম্যাচে বার্সেলোনার একমাত্র অপ্রাপ্তি হচ্ছে ডিফেন্ডার জেরার্ড পিকের লাল কার্ড দেখা।

ম্যাচের ১৭তম মিনিটে মেসির ডি-বক্সের বাইরে থেকে নেওয়া শট গোলরক্ষক রুখে দিলেও ২৭তম মিনিটে অধিনায়কের সফল স্পট কিকেই এগিয়ে যায় বার্সেলোনা।
ড্রিবলিংয়ে একজনের বাধা এড়িয়ে ডি-বক্সে ঢুকে পড়া মেসিকে ডিফেন্ডার আদনান কোভাসেভিচ ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। জোরালো নিচু শটে প্রতিযোগিতার ইতিহাসে ১১৬তম গোলটি করেন আর্জেন্টাইন তারকা।

পরে ম্যাচের ৪২ মিনিটে বার্সার হয়ে ব্যবধান দ্বিগুণ করেন ফাতি। ফ্রেংকি ডি ইয়ংয়ের পাস থেকে এই স্প্যানিশ তরুণ দারুণ ভলিতে বল জালে জড়ান।

দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে দারুণ পাসিং ফুটবলে সাজানো আক্রমণে ব্যবধান আরও বাড়ায় বার্সেলোনা। গোলটি করেন সর্বশেষ মৌসুমে বার্সার বিপক্ষে কোয়ার্টার ফাইনালে জোড়া গোল করা কৌতিনহো। মেসির দারুণ পাস ফাতি হয়ে এই ব্রাজিলিয়ানের পায়ে পৌঁছাতেই বল জালে জড়ান বায়ার্ন মিউনিখ থেকে ফেরা কুতিনহো।

ম্যাচের ৭০ মিনিটে এই পেনাল্টি থেকে ব্যবধান কমান অতিথি দলটির ইউক্রেনের মিডফিল্ডার খারাতিন। ডি-বক্সে এনগুয়েনকে ডিফেন্ডার জেরার্ড পিকে ফাউল করায় পেনাল্টি পায় সফরকারীরা। লাল কার্ডও দেখেন পিকে।

৮২ মিনিটে বাইলাইন থেকে দেম্বেলের কাটব্যাক ফাঁকায় পেয়ে নিচু শটে স্কোরলাইন ৪-১ করেন ফাতির বদলি নামা পেদ্রি। পরবর্তীতে দেম্বেলে নিজেও গোলের দেখা পান। ম্যাচে ৮৯ মিনিটে ডি-বক্সে মেসির ছোট পাস পেয়ে জোরালো শটে গোলটি করেন এই ফরাসি ফরোয়ার্ড।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি