রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১১:৩০ পূর্বাহ্ন

সাব্বির ও সুলতান মাহমুদকে জরিমানা, সানিকে সতর্কবার্তা

নিউজ ডেস্ক :: গত ১৬ জুন বিকেএসপিতে অনুষ্ঠিত একটি ম্যাচের ঘটনায় জড়িত থাকার দায়ে রূপগঞ্জের ব্যাটসম্যান সাব্বির রহমান ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ব্যবস্থাপক সুলতান মাহমুদকে শাস্তি হিসেবে জরিমানা করা হয়েছে। যাতে দুজনকেই গুণতে হচ্ছে ৫০ হাজার টাকা করে (প্রায় ৫৯০ মার্কিন ডলার)।

বৃহস্পতিবার (১৭ জুন) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

তবে ওই বিজ্ঞপ্তিতে বিস্তারিত উল্লেখ করা না হলেও জানা গেছে, মাঠে খেলা চলাকালীন অশোভন আচরণ ও বর্ণবৈষম্যমূলক মন্তব্যের শাস্তি হিসেবে জরিমানা করা হয় সাব্বির রহমানকে। সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ম্যানেজার টিপু সুলতান মাহমুদকেও। অন্যদিকে সতর্ক করে দেয়া হয়েছে দলটির হয়ে খেলা স্পিনার ইলিয়াস সানিকেও।

জানা গেছে, গত ১৩ জুন বিকেএসপির তিন নম্বর গ্রাউন্ডে মুখোমুখি হয়েছিল রূপগঞ্জ ও শেখ জামাল। ওই ম্যাচে বৃষ্টি আইনে ৭ রানে জয় পায় সানির দল। তার দাবি, ব্যাট হাতে নামার পর সাব্বির তাকে গালি দেন।

একই মাঠে বুধবার (১৭ জুন) ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাবের বিপক্ষে খেলছিল শেখ জামাল। বাউন্ডারিতে ফিল্ডিং করছিলেন সানি। এমন সময় রূপগঞ্জের টিম বাস মাঠের সামনে এসে থামলে বাস থেকে নেমে সানিকে ইট ছুঁড়ে মারেন সাব্বির। পাশাপাশি বর্ণবৈষম্যমূলক মন্তব্যও করতে থাকেন।

বিষয়টি নিয়ে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিটনের (সিসিডিএম) কাছে আনুষ্ঠানিক অভিযোগ দেয় শেখ জামাল ক্লাব।

বিসিবি’র দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিষয়টি নিয়ে সিসিডিএমের টেকনিক্যাল কমিটি একটি ভার্চুয়াল শুনানি আয়োজন করে। যেখানে উপস্থিত ছিলেন রূপগঞ্জের খেলোয়াড় সাব্বির, শেখ জামালের খেলোয়াড় ইলিয়াস সানি ও শেখ জামালের ম্যানেজার টিপু সুলতান মাহমুদ।

শুনানির পর ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিটনের পক্ষ থেকে দুইজনকে জরিমানা ও একজনকে সতর্ক করে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

সাব্বিরের বিরুদ্ধে এমন অভিযোগ নতুন নয়। এর আগে ২০১৫ সালে গুরুতর শৃঙ্খলা লঙ্ঘনের দায়ে তিনি বিপিএলের অর্ধেক বেতন হারান। এরপর এক ভক্তকে সামাজিক মাধ্যমে গালি দেওয়ার অপরাধে ছয় মাসের জন্য নিষিদ্ধ করা হয় তাঁকে। সর্বশেষ ২০১৮ সালে প্রথম শ্রেণির একটা ম্যাচ চলাকালীন এক ভক্তকে মারধর করার জন্য তার জাতীয় দলের চুক্তি বাতিল করা হয়।

এনএস/

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি