শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

মক্কা শরিফ ও মদিনার তত্ত্বাবধানে শীর্ষপদে ২ নারীর নিয়োগ

নিউজ ডেস্ক :: সৌদি আরবের ইতিহাসে এবারই প্রথম পবিত্র নগরী মক্কা-মদিনার দুই পবিত্র মসজিদের শীর্ষপদে ২ নারীকে নিয়োগ দেওয়া হয়েছে। হারামাইন শরিফাইনের তত্ত্বাবধানকারী দফতর রিয়াসা শুউন আল-হারামাইনের সহকারী প্রধান হিসেবে এই দুই নারীকে নিয়োগ দেওয়া হয়। খবর আল-আরাবিয়া ডটকম।

গত রোববার রিয়াসা শুউন আল-হারামাইনের প্রধান ও মক্কা ও মদিনার মসজিদুল হারামাইনের প্রধান ইমাম ও খতিব শেখ আবদুর রহমান আল-সুদাইস এই নিয়োগ দেন। পবিত্র নগরী মক্কায় ওমরাহ ও হজ করতে আসা এবং মদিনায় জিয়ারতকারী নারীদের উন্নত সেবা প্রদানের লক্ষ্যে এ নিয়োগ দেওয়া হয়।

শীর্ষপদে নিয়োগ প্রাপ্ত দুই নারী হলেন- ড. ফাতেমা আল-রাশুদ ও ড. আল-আনুদ আল-আবুদ। ড. ফাতেমা আল-রাশুদ দফতরের নারী বিষয়ক সহকারী প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন। আর ড. আল-আনুদ আল-আবুদ নারী উন্নয়ন বিষয়ক সহকারী প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য চলতি বছর প্রথমবারের মতো নারী নিরাপত্তা রক্ষীরা হজের সময় দায়িত্ব পালন করেছেন। তাছাড়া গত বছরের আগস্টে প্রথম রিয়াসা শুউন আল-হারামাইনের নেতৃস্থানীয় বিভিন্ন পর্যায়ে ১০ নারীকে নিয়োগ দেওয়া হয়েছিল।

এ দিকে রিয়াসা শুউন আল-হারামাইন আরো জানায়, দুই পবিত্র মসজিদে আসা নারী জেয়ারতকারীদের সেবার মান বাড়াতে তারা ৩২০ সৌদি নারীকে প্রশিক্ষণ দিতে যাচ্ছে।

পবিত্র নগরী মক্কার মসজিদুল হারাম ও মদিনার মসজিদে নববির যাবতীয় বিষয় স্বতন্ত্রভাবে তত্ত্বাবধানের জন্য ২০১২ সালে রিয়াসা শুউন আল-হারামাইন প্রতিষ্ঠা করা হয়েছিল।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: