বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১১:৫৫ পূর্বাহ্ন

২৫ নভেম্বর থেকে শুরু স্কুলে ভর্তির অনলাইন আবেদন

নিউজ ডেস্ক :: সারা দেশের সরকারি-বেসরকারি স্কুলগুলোতে ভর্তির অনলাইন আবেদন শুরু হচ্ছে আগামী ২৫ নভেম্বর থেকে।আবেদন কার্যক্রম চলবে ৮ ডিসেম্বর পর্যন্ত। এবার স্কুলভর্তিতে সারাদেশে একত্রে কেন্দ্রীয়ভাবে লটারি পরিচালিত হবে। টেলিটকের মাধ্যমে ভর্তি ফরম বিক্রি, লটারি ও ফল প্রকাশ করা হবে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি)এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২০২২ সালের প্রথম থেকে নবম শ্রেণির স্কুলভর্তি সংক্রান্ত সভায় ঢাকা মহানগরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন।

সভা সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতির কারণে এ বছর সরকারি-বেসরকারি সব শিক্ষাপ্রতিষ্ঠানে অনলাইনে ভর্তি ফরম বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রথমবারের মতো সারাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে উভয় স্তরের ভর্তি লটারি কেন্দ্রীয়ভাবে আয়োজন করা হবে। আগামী ২৫ নভেম্বর আবেদন শুরু হয়ে ৮ ডিসেম্বর পর্যন্ত চলবে। সরকারি স্কুলভর্তির লটারি হবে ১৫ ডিসেম্বর ও বেসরকারি স্কুলের লটারি হবে ১৯ ডিসেম্বর।

জানা গেছে, ১৮ থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত ভর্তি করানো হবে সরকারি স্কুলের প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারিতে নির্বাচিত শিক্ষার্থীদের। অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি চলবে ২৬ থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত।

অন্যদিকে, বেসরকারি স্কুলে ২১ থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত লটারিতে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি করানো হবে। অপেক্ষমাণ তালিকা অনুযায়ী ভর্তি চলবে ২৮ থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি