বুধবার, ২৫ মে ২০২২, ০১:১৬ অপরাহ্ন

জাগ্রত অগ্রপথিক এর উদ্যাগে অনুদান ও ত্রাণ বিতরণ

বিশেষ প্রতিবেদক : রমজান ও ঈদ উপলক্ষ্যে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত অগ্রপথিক গত ২২ এপ্রিল, ২০২২ শুক্রবার ১০টায় উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়নের হস্তিশুন্ড ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় এলাকার ১০৫ জন দরিদ্রকে খাবার ও কাপড় , ৪ জন দরিদ্র রোগীর প্রত্যেককে ৫ হাজার টাকা করে চিকিৎসা সহায়তা এবং উত্তর হস্তিশুন্ড নুরানী মাদরাসার ঘর নির্মাণে ৩০ হাজার টাকা অনুদান প্রদান করে। এ আয়োজনের সাথে সংশ্লিষ্ট সকলের জন্য দোয়া করা হয়।

প্রধান অতিথি আব্দুর রহিম সরদার বলেন, জাগ্রত অগ্রপথিক সৃষ্টিলগ্ন থেকেই পর্যায়ক্রমে মানুষের মৌলিক অধিকার তথা খাদ্য, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা ও শিক্ষা নিয়ে কাজ করছে। কৃতজ্ঞতা ও দোয়া রইল যেন প্রতিষ্ঠানটি এভাবেই সমাজকে আগলে রাখে।

বিশেষ অতিথি মাঈনুল ইসলাম তালুকদার বলেন – সৃষ্টিকাল থেকে সরকারের পরিপূরক হিসেবে গরিব জনগণের দারপ্রান্তে সহায়তা পৌঁছে দেয় জাগ্রত অগ্রপথিক। তাদের একাজ অন্যদেরকে অনুপ্রাণিত করে। তিনি এই সেবা মুলক কাজে সবসময় প্রতিষ্ঠানটির সাথে থাকার নিশ্চয়তা দেন।

বিশেষ অতিথি মনিরুল ইসলাম সরদার বলেন – জাগ্রত অগ্রপথিক সংগঠনটি শিক্ষিত ও উর্বর মনের মানুষের তৈরি একটি সামাজিক অরাজনৈতিক সংগঠন। তারা যেভাবে সমাজের নিম্ন আয়ের মানুষ এবং কৃষকদের মাঝে সাহায্য পৌঁছে দিয়েছে, তা সত্যিই কৃতজ্ঞতার দাবিদার। এভাবেই সমাজের সকল পেশার মানুষকে সামাজিক সংগঠনে যুক্ত হয়ে নিজেদের অভাব ভাগাভাগি করে গোষ্ঠীবদ্ধ হয়ে বসবাস করা সময়ের দাবি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সহ সসভাপতি এইচ টি নাজমুল হক, এছাড়া আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আলমগীর সিকদার এবং সংগঠনটির অন্যান্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য যে, এলাকার প্রবাসী বাংলাদেশী, দেশের বিভিন্ন সরকারী কর্মকর্তা ও ব্যবসায়ী এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের নিয়ে ২০২০ সালের জুন মাসে গঠিত এ সংগঠনটি এলাকার দুস্থ-অসহায় সাধারণ মানুষদের জন্য বিভিন্ন রকম সাহায্য সহযোগিতা এবং এলাকায় রাস্তাঘাট নির্মাণ, চিকিৎসা সহায়তা ও শিক্ষা সহায়তা প্রদানের মতো সেবামূলক কাজ করে আসছে।

সংগঠনটি করোনার প্রথম পর্যায় থেকেই ইউনিয়নব্যাপী মানুষের মধ্যে সতর্কতা মূলক লিফলেট, খাদ্য সাহায্য, ফ্রী করোনা রেজিষ্ট্রেশন, টিকা কার্ড, মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার প্রদান করেছে।

অন্যদিকে জাগ্রত অগ্রপথিক দীর্ঘদিন থেকেই এলাকার উন্নয়ন ও মানব কল্যাণে প্রশংসনীয় কাজ করছে। সৎসঙ্গ ফাউন্ডেশনের পক্ষ হতে গভীর ভাবে পরিলক্ষিত যে, বিদেশে অবস্থানরত রেমিটেন্স যোদ্ধা ও এলাকার মানবিকগুণাবলি সম্পন্ন যুবকদের আগ্রহের ফসল আজকের এ অনুদান। সৎসঙ্গ ফাউন্ডেশনের উপদেষ্টা দৈনিক বাঙলার জাগরণ এর সম্পাদক মহিন উদ্দিন চৌধুরী লিটন ও ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সামসুল আলম জুলফিকার বলেন,  জাগ্রত অগ্রপথিককে আগামী পহেলা জানুয়ারি ২০২৩ আনুষ্ঠানিকভাবে সম্মাননা পদক দেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি