শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:১০ পূর্বাহ্ন

শিরোনাম

গাজীপুরে আইন ও সালিশ কেন্দ্রের নারী নির্যাতন প্রতিরোধ বিষয়ক অনুষ্ঠিত

মানিক সরকার, গাজীপুর প্রতিনিধি :: গাজীপুরে আইন ও শালিস কেন্দ্র (আসক) নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক মত বিনিময় সভা ২৮ ফেব্রুয়ারি শহরের মধ্য ছায়াবিথী এলাকায় অগ্নি প্রকল্প অফিসে অনুষ্ঠিত হয়।

অ্যাকশন অ্যান্ড এডভোকেসি ফর জেন্ডার ইক্যুয়াল এন্ড সেইফ স্পেসেস ফর উইমেন এন্ড গার্লস- অগ্নি প্রকল্পের সহযোগী প্রতিষ্ঠান আইন ও শালিস কেন্দ্র (আসক) আয়োজিত মত বিনিময় সভায় মূলপ্রবন্ধ উপস্থান করেন প্রকল্পের শাখা ব্যবস্থাপক মো. আসাদুজ্জামান। মত বিনিময় সভায় বক্তারা নারীর প্রতি বৈষম্যমূলক আচরণ চিহ্নিত করণ ও তা প্রতিরোধে প্রয়োজনীয় দিক নির্দেশনা তুলে ধরে বক্তব্য রাখেন।

পাবলিক প্লেসসহ সকল ক্ষেত্রে যৌন হয়রানি বন্ধে ব্যাক্তিপর্যায় থেকে এগিয়ে আসার আহবান জানান এবং নিজ নিজ অবস্থান থেকে নারীর প্রতি সহিংসতা এবং যৌন হয়রানি দেখামাত্র প্রতিবাদ জানানোর অঙ্গীকার করেন। পরে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে বাস্তবায়িত বিভিন্ন বিষয় নিয়ে আইন ও সালিস কেন্দ্র আসক এর অগ্নি- প্রকল্পের অর্ধবার্ষিক পর্যবেক্ষণ প্রতিবেদন উপস্থাপন করা হয়।

এসময় গাজীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহতাব উদ্দিন আহম্মদ, সাবেক সাধারণ সম্পাদক রাহিম সরকার, সিনিয়র সহসভাপতি সৈয়দ মোকছেদুল আলম লিটন, নির্বাহী সদস্য রায়হানুল ইসলাম আকন্দ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আফজাল হোসেন, কোষাধ্যক্ষ সাদেক আলী, সদস্য কাজী মো. মকবুল হোসেন, কালিয়াকৈর প্রেসক্লাবের সভাপতি মো. আইয়ুব রানা, কালীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি মো. আশরাফুল আলম আইয়ুব, শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতির সভাপতি আনিছুর রহমান শামীম প্রমুখ উপস্থিত ছিলেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: