শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৩৭ অপরাহ্ন

নারী পুরুষের সমন্বিত প্রচেষ্টাই দেশ আজ উন্নয়নের মহাসড়কে- রুবিনা আক্তার মিরা এমপি

উজিরপুর প্রতিনিধি : “শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা” ¯েøাগানকে সামনে রেখে উজিরপুর উপজেলা প্রশাসন তথ্য আপা প্রকল্প এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে বিশেষ উঠান বৈঠক অনুষ্ঠান অনুষ্ঠিত।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিহা তানজিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সৈয়দা রুবিনা মিরা, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারক, অতিথি হিসেবে বক্তব্য রাখছেন তথ্য আপা প্রকল্পের প্রকল্প পরিচালক, যুগ্ন সচিব শাহানাজ বেগম নীলা, বিশেষ অতিথী হিসেবে বক্তব্য রাখেন বরিশালের জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন, কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা হাবিবুর রহমান খান, উজিরপুর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান অপূর্ব কুমার রন্টু বাইন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস.এম জামাল হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী, উজিরপুর জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শাহানা আক্তার শেলী।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার ভূমি শেখ মোঃ আলাউল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ইসরাত জাহান, আগৈলঝারা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা দৌলতুন নাহার নাজমা, উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি তদন্ত তৌহিদুজ্জামান সোহাগ, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী বিউটি খানম প্রমুখ । অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, নারী পুরুষের সমন্বিত প্রচেষ্টাই দেশ আজ উন্নয়নের মহাসড়কে ।

বর্তমান সরকার নারী বান্ধব সরকার, পিছিয়ে পড়া নারীদেরকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য শেখ হাসিনার সরকার নানা প্রকল্প গ্রহণ করেছেন, তার মধ্যে উল্লেখযোগ্য তথ্য আপা প্রকল্প । এর মাধ্যমে দশটি ডিজিটাল সেবা প্রদান করে থাকে। প্রধান বক্তা বলেন পাকিস্তান আমলের নারীদের কর্মসংস্থান ছিল মাত্র চার ভাগ। বর্তমানে ২০২২ সালে সর্বশেষ তথ্য অনুসারে বাংলাদেশের নারী কর্মসংস্থানের পরিমান ৪৩ ভাগে উন্নিত হয়েছে। তিনি আরো বলেন নারীদের সমঅধিকার বজায় রাখতে হলে বাল্যবিবাহ বন্ধ করতে হবে।

তথ্য আপা প্রকল্পের মাধ্যমে সকল প্রতিবন্ধকতা রোধ করে নারীদেরকে এগিয়ে নিয়ে যেতে হবে, তাহলে দেশ প্রকৃত উন্নয়নের মহাসড়কে রুপান্তরিত হবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: