রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন

রপ্তানিতে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ নাসিরউদ্দিন সরকারসহ ৬৪জনকে সম্মাননা প্রদান

বিশেষ প্রতিবেদক : দেশের জন্য বৈদেশিক মুদ্রা আহরণ ও রপ্তানি খাতে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ স্বনামধন্য রপ্তানিকারকদের সম্মাননা দিয়েছে অগ্রণী ব্যাংক। গত ১০ জুলাই ২০২৩ সন্ধ্যায় হোটেল ইন্টারকন্টিনেন্টালে অগ্রণী ব্যাংক আয়োজিত এক অনুষ্ঠানে রপ্তানিকারকদের সম্মাননা-২০২২ প্রদান করা হয়। অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মো. মুরশেদুল কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. জায়েদ বখ্ত।

অনুষ্ঠানে ২০২২ সালে বৈদেশিক মুদ্রা আহরণ ও রপ্তানি খাতে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ সিকোটেক্স ফেব্রিক্স লিঃ এর ব্যবস্থাপান পরিচালক নাসিরউদ্দিন সরকারসহ এ ব্যাংকের শীর্ষ ৬৪ জন রপ্তানিকারককে সম্মাননা ও ক্রেস্ট প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান ড. জায়েদ বখ্ত বলেন, অর্থনৈতিক উন্নয়নের অপর নাম হচ্ছে শিল্পায়ন এবং সেই শিল্পায়নের স্বার্থে অগ্রণী ব্যাংক শিল্পখাতে বিভিন্ন প্রকল্পে প্রকল্প অর্থায়ন করে এই ক্ষেত্রে বড় অবদান রেখে চলেছে।

ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মো. মুরশেদুল কবীর বলেন, রপ্তানি আয় বৃদ্ধির মাধ্যমে বৈদেশিক মুদ্রার রিজার্ভ বাড়ানোসহ দেশের উন্নয়ন, অগ্রযাত্রা ও অর্থনীতির প্রবৃদ্ধিকে আরো গতিশীল করার লক্ষ্যে এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
অনুষ্ঠানে অগ্রণী ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক বিশ্বজিৎ ভট্টাচার্য খোকন এনডিসি, মফিজ উদ্দীন আহমেদ, কাশেম হুমায়ূন, তানজিনা ইসমাইল, উপব্যবস্থাপনা পরিচালক ওয়াহিদা বেগম, মো. আনোয়ারুল ইসলাম, শ্যামল কৃষ্ণ সাহা ও রেজিনা পারভীনসহ, রপ্তানিকারকগণ, উর্ধ্বতন নির্বাহী, কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এখানে উল্লেখ্য যে ১৯৯৬ সালে নিট গার্মেন্টস্ সেক্টরে শ্রেষ্ঠ রপ্তানীকারক হিসেবে তিনজনকে সরকার সম্মাননা পদক দিয়েছিলেন। জননেত্রী শেখ হাসিনার হাত থেকে নাসিরউদ্দিন সরকার ব্রোঞ্চ পদক গ্রহণ করে ছিলেন। এছাড়া গত চার বছর থেকে গ্রামীন কৃষি শ্রমিকদের কর্মসংস্থান সৃষ্টি ও জাতীয় পুষ্টি উন্নয়ন কার্যক্রম সফল করার লক্ষ্যে দেশী ও বিদেশী বিভিন্ন প্রজাতির ফল ও মাছ চাষ করে সফলতা অর্জনের প্রেক্ষিতে ৫ জেলার শ্রেষ্ঠ কৃষক হিসেবে সম্মাননা পদক পেয়েছেন।

অনুষ্ঠান শেষে ব্যাংকের কর্মকতাদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: