শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন

শিরোনাম

৪৫ এর আগে অবসর নয় : গেইল

নিউজ ডেস্ক :: নতুন বছরে ভক্তদের নতুন এক খবর দিয়েছেন ব্যাটিং দানব ক্রিস গেইল। এখনই অবসর নিচ্ছেন না তিনি। ২০২১ ও ২০২২ সালে হবে দুটি বিশ্বকাপ। গেইলের মাথায় ঘুরছে অস্ট্রেলিয়া ও ভারত আয়োজিত ওই দুই বিশ্বকাপ। ইউনিভার্স বস বিশ্বকাপ খেলে অবসরে যাবেন এমনও নয়। তিনি খেলে যেতে চান ৪৫ বছর পর্যন্ত।

সংবাদ সংস্থা এএনআইকে ৪১ বছর বয়সী গেইল বলেছেন, ‘অবশ্যই এখনই অবসর নেওয়ার কোন ইচ্ছা নেই। আমি বিশ্বাস করি, এখনও পাঁচ বছর খেলে যাওয়ার সামর্থ্য আছে আমার। সুতরাং ৪৫ এর আগে অবসরের সুযোগ নেই। দুই বছরে দুটি বিশ্বকাপ আছে, অবশ্যই সেটাও মাথায় আছে।’

আন্তর্জাতিক এবং ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট মিলিয়ে সবচেয়ে বেশি সেঞ্চুরির মালিক ক্রিস গেইল। এই বয়সেও তার ব্যাটের ধার কমেনি। সংযুক্ত আরব আমিরাতে হওয়া আইপিএলেও দুর্দান্ত ছন্দে ছিলেন এই জ্যামাইকান ব্যাটসম্যান। সব ধরনের টি-২০ মিলিয়ে রেকর্ড দশ হাজার রান করা গেইল মনে করছেন বয়স কেবল একটি সংখ্যা।

সর্বশেষ আইপিএলে ৭ ইনিংসে ব্যাট করে ৪১ গড়ে ২৮৮ রান করে সেটাই প্রমাণ করেছেন গেইল। স্ট্রাইক রেটটাও চোখ ধাঁধানো ১৩৭। গেইল তাই বলেছেন, ‘অবশ্যই বয়স একটা সংখ্যা।’ নতুন বছরে দুবাইতে বসতে যাচ্ছে একশ’ বলের ক্রিকেট। নতুন বেশ কিছু নিয়ম নিয়ে মাঠে গড়াচ্ছে এই লিগ। গেইল ওই নতুন নিয়ম নিয়ে উচ্ছ্বসিত। তবে সবগুলো নিয়ম তার পছন্দ হয়নি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: