রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৫:২৩ অপরাহ্ন

এবার হৃদরোগে আক্রান্ত সৌরভের বড় ভাই

নিউজ ডেস্ক :: সৌরভ গাঙ্গুলির পর এবার তার বড় ভাই স্নেহাশিস গাঙ্গুলির হার্টে ব্লকেজ ধরা পড়েছে। সৌরভের মতোই স্নেহাশিসের হৃদযন্ত্রেও বসাতে হবে স্টেন্ট। এই খবর স্নেহাশিস গাঙ্গুলি নিজেই জানিয়েছেন।

তিনি বলেন, ‘হাসপাতাল থেকে বাড়ি ফেরার পর সৌরভ উদ্যোগ নিয়ে আমাকে শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করতে বলে। সেখানেই জানা যায়, আমার হার্টেও ব্লকেজ রয়েছে। এরপর চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করি। তারা স্টেন্ট বসানোর জন্য বলেছেন। ২২ জানুয়ারি স্টেন্ট বসানো হবে।’

স্নেহাসিস আরও জানান, ‘সৌরভ যে হাসপাতালে ভর্তি হয়েছিল, সেখানেই এনজিওপ্লাস্টির গোটা প্রক্রিয়াটা হবে। ওই ডাক্তারই স্টেন্ট বসাবেন।’

সৌরভের এখনও দুটি স্টেন্ট বসানো বাকি। সেটি এই মাসের শেষে কলকাতার বাইরের কোনও হাসপাতালেও হতে পারে। দিন কয়েক আগে হঠাৎই হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন সৌরভ। স্টেন্ট বসানোর পরে তিনি হাসপাতাল থেকে ছাড়া পেয়ে আপাতত বাড়িতে বিশ্রামে রয়েছেন।

সৌরভের অসুস্থতার সময় জানা গিয়েছিল যে, হৃদরোগের ‘ফ্যামিলি হিস্ট্রি’ রয়েছে তাদের পরিবারে। সেই তথ্য থেকেই সৌরভ তার দাদাকে পরীক্ষা করাতে বলেন। কারণ এর ভুক্তভোগী সৌরভ নিজেই। গত দশ বছরে কখনো সেভাবে নিজের মেডিক্যাল চেকআপ করাননি সৌরভ এবং শেষে আচমকা হৃদরোগে আক্রান্ত হতে হয় তাকে।

সৌরভের কথা মতো হাসপাতালে পরীক্ষা করান তার বড়ভাই। আর তাতেই ৫২ বছর বয়সী স্নেহাসিস গাঙ্গুলির হার্টে ব্লকেজ ধরা পড়ে।

স্নেহাশিসও ক্রিকেট খেলেছেন। এখন তিনি বাংলার ক্রিকেট নিয়ামক সংস্থা ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের সচিব। ৫৯টি প্রথম শ্রেণির ম্যাচ ও ১৮টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন তিনি।
এএইচ/এসএ/

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি