শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

নোয়াখালীর সুবর্ণচরে ভূমিহীন ও গৃহহীন ২০ পরিবারের মধ্যে ঘরের চাবি প্রদান

মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি :: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে শনিবার সকালে গণভবন হতে দেশের ৬৪ জেলার ৪৯২টি উপজেলার সঙ্গে সংযুক্ত হয়ে ৬৯ হাজার ৯শ’ ৪ জন ভূমিহীন ও গৃহহীনকে ঘর প্রদান কার্যক্রমের প্রথম পর্যায়ের শুভ উদ্বোধন করেন। এ সকল ঘরে বিদ্যুৎ ও সুপেয় পানি সরবরাহের বন্দোবস্ত করা হয়েছে। প্রতিটি জমি ও বাড়ির মালিকানা স্বামী—স্ত্রীর যৌথ নামে দেওয়া হচ্ছে।

মুজিববর্ষ উপলক্ষে ক শ্রেণির ভূমিহীন ও গৃহহীন প্রায় ৬৬ হাজার পরিবারের মাঝে ২ শতাংশ করে ভূমি ও ঘর। ৯ লক্ষ পরিবারের মাঝে ঘর প্রদান করা।

সুবর্ণচর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা হল রুমে ঘর, ভূমি ও চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রথম পর্যায়ে উপজেলায় নির্মিত হয়েছে ৩০টি ঘর। যার মধ্যে ২০ পরিবারের মধ্যে ঘরের চাবি, ২ শতাংশ করে ভূমির দলিল, খতিয়ান, ডিসিআর ও সার্টিফিকেট প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে সহকারী কমিশনার(ভূমি) মো.আরিফুল ইসলাম বলেন” সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার মহোদয়ের আন্তরিকতা ও কর্মতৎপরতায় আমরা আশা করছি আগামী ১৭ মার্চের মধ্যে আরও ৭০ টি ঘর নির্মাণ করতে পারবো। সহকারী কমিশনার ভূমি হিসেবে বিগত কয়েকমাস ভূমিহীন ও গৃৃহহীনদের খাস জমি খঁুজে বের করা ছিল বিরাট চ্যালেঞ্জ। খাস জমি বের করতে সহযোগিতা প্রদান করা সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এই কাজ করতে গিয়ে যাদের বিভাজিত করেছি তাদের বলতে চাই এই কাজ আমি আপনাদের সুবর্ণচর এর মানুষের জন্যই করেছি।

তিনি আরো বলেন,আমরা খাস জমির অভাবে হয়তো বেশি ঘর করতে পারি নাই। আমি সমাজের বিত্তবানসহ সকলের সহযোগিতা আশা করছি আপনারা কেউ যদি ২ শতাংশ ভূমি দান করেন বা খাস জমি উদ্ধারে আমাদের সহযোগিতা করেন তবে আমরা সর্বোচ্চ সংখ্যক পরিবারকে ঘর দিতে পারবো।

সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার ইবনুল হাসান ইভেন বলেন,সরকার প্রধানকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রশাসনের উপর আস্থা ও ভরসা রাখার জন্য। আমরা সঠিকভাবে করেছি, পরিশেষে নিজেকে ভাগ্যবান মনে করছি এই মহৎ কাজের অংশীদার হতে পেরে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার ইবনুল হাসান ইভেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাউসার, ইঞ্জিনিয়ার, স্থানীয় পরিষদ চেয়ারম্যানগণ,গণমাধ্যমকর্মীসহ উপকারভোগী পরিবার সমূহ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: