শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

রাইসির সঙ্গে পরামাণু চুক্তি আলোচনার ব্যাপারে সতর্ক করলো ইসরায়েল

নিউজ ডেস্ক :: ইরানের নতুন প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেত। গত সপ্তাহে ক্ষমতা গ্রহণের পর টেলিভিশনে সম্প্রচারিত প্রথম মন্ত্রিসভার অধিবেশনে বেনেত বলেন, ইরানে নির্বাচিত কট্টরপন্থী মনোভাবাপন্ন এই প্রেসিডেন্টকে নিয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের গুরুতর উদ্বেগ থাকা উচিত। খবর ভয়েজ অব আমেরিকার।

ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লাইয়োর হায়াত জানিয়েছে, এখন পর্যন্ত ইরানের সর্বাধিক কট্টরপন্থী প্রেসিডেন্ট হচ্ছেন এই রাইসি। তিনি আরও সতর্ক করে বলেন, নির্বাচিত এই নেতা ইরানের পরমাণু কর্মসূচির গতি বাড়িয়ে দিতে পারেন।

এদিকে ইসরায়েলি পররাষ্ট্রমন্ত্রী ইয়ার লাপিদ বলেন, ‘তেহরানের কসাই’ বলে পরিচিত ইরানের নতুন প্রেসিডেন্ট কয়েক হাজার ইরানির মৃত্যুর জন্য দায়ী একজন চরমপন্থী। তিনি দেশটির পারমাণবিক অস্ত্র অর্জন ও বিশ্বজুড়ে সন্ত্রাসের প্রতি অঙ্গীকারবদ্ধ।

বেনিয়ামিন নেতানিয়াহুর নীতি অনুসরণ করে ইসরায়েলর নতুন সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, অতীতের যেকোনো সময়ের তুলনায় এখন পারমাণবিক কর্মসূচি ইরানের বন্ধ করা উচিত। ইরানের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র কর্মসূচি অবশ্যই বাতিল করতে হবে বলেও জানিয়েছে তারা। এছাড়া বিশ্বজুড়ে ইরানের সন্ত্রাস মোকাবিলায় বৃহত্তর আন্তর্জাতিক জোট গঠন প্রয়োজন বলেও মনে করে তেল আবিব।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: